চীনা নাগরিকের ফুসফুসে জ্যান্ত সাপ ও কৃমি!

অবিশ্বাস্য হলেও সত্যি! সম্প্রতি সাপের কাঁচা গলব্লাডার খেয়ে ফেলেছিলেন এক চীনা নাগরিক। দিন কয়েকের মধ্যেই তার ফুসফুসে মিলল জ্যান্ত সাপ ও কৃমি। বিরল এই ঘটনায় চোখ কপালে উঠেছে চিকিৎসকদের। বিশেষজ্ঞরাও রীতিমতো হতভম্ব এই ঘটনা নিয়ে।

বছরের পর বছর ধরে চীনে সামুদ্রিক খাবার বেশ জনপ্রিয়। সমুদ্র থেকে মেলা কাঁকড়া, শামুক-সহ একাধিক খাবার অনেক সময়েই কাঁচা খেয়ে ফেলেন চীনারা।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের খবর অনুযায়ী, সম্প্রতি চীনের বাসিন্দা ওয়াং নামে এক ব্যক্তি বিভিন্ন সামুদ্রিক খাবারের সঙ্গে কাঁচাই খেয়ে নিয়েছিলেন সাপের পিত্তকোষ বা গলব্লাডার। দিন কয়েকের মধ্যেই শারীরিক অসুস্থতা বোধ করতে থাকেন ওই ব্যক্তি। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে যান। তখনো ভাবেননি কী অপেক্ষা করছে তার জন্য। চিকিৎসকের পরামর্শে সিটিস্ক্যান করানো হয় ওই ব্যক্তির। সেই সিটি স্ক্যানেই চক্ষু চড়কগাছ সবার।

সিটি স্ক্যানে ধরা পড়ে, চীনা ওই নাগরিকের ফুসফুসে কিলবিল করছে সাপ এবং কৃমির বাচ্চা। চিকিৎসকদের ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি শামুক, চিংড়ি-সহ অন্য সব সামুদ্রিক খাবার খেতে পছন্দ করেন। কিছুদিন আগেই একটি সাপের পিত্তকোষ বা গলব্লাডার কাঁচা খেয়ে নিয়েছিলেন তিনি।

এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, সামুদ্রিক কাঁচা খাবারের মধ্যে কৃমির ডিম থাকে। সেই ডিম থেকেই সম্ভবত ওয়াং নামে ওই ব্যক্তির ফুসফুসে কুচো কৃমি বাসা বেঁধেছিল।

সূত্র- ডেইলি মেইল।