টেকনাফে বন্দুকযুদ্ধে ২ ‘রোহিঙ্গা’ মাদক কারবারি নিহত

gun fight

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদককারবারি নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৫৮ হাজার পিস ইয়াবা, ২টি দেশীয় তৈরি এলজি ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শনিবার ভোরে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উলুবনিয়া সীমান্ত এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ। তবে পুলিশের ধারণা নিহতরা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, রাতে উপজেলার হোয়াইক্যং উলুবনিয়া সীমান্ত পয়েন্টে মাদকের চালান খালাসের খবর পেয়ে তারই নেতৃত্বে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি উপ-পরিদর্শক মসিউর রহমানের সমন্বয়ে পুলিশের একটি টিম অভিযানে গেলে মাদক কারবারিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে দুই পুলিশ কর্মকর্তা আহত হন।

আহত পুলিশ কর্মকর্তারা হলেন, ফাঁড়ির আইসি উপ-পরিদর্শক(এসআই) মশিউর রহমান ও সহকারী উ-পরিদর্শক আরিফুর রহমান। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে দুই রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়। তাদেরকে আহতাবস্থায় প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১ লাখ ৫৮ হাজার ইয়াবা, দেশীয় তৈরি ২টি এলজি, ১০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জাকারিয়া মাহমুদ জানান, ভোরে পুলিশ গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে নিয়ে আসে। এসময় তাদেরকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করা হয়। একই সাথে পুলিশের দুই সদস্যকেও চিকিৎসা দেওয়া হয়।

ওসি প্রদীপ আরও জানান, নিহতদের মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলাসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।