বিশ্বকাপের ২ কোটি টাকা পুরস্কার পাচ্ছেন টাইগাররা

এগারো মাস আগে অনুষ্ঠিত হয়েছে ইংল্যান্ড বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপের ম্যাচ জেতা পুরস্কারের টাকা এখনো পায়নি টাইগার ক্রিকেটাররা। তবে বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের(কোয়াব) সভাপতি নাইমুর রহমান দূর্জয় এ ব্যাপারে বোর্ডকে রাজী করিয়েছেন।খুব তাড়াতাড়িই টাইগারদের পুরস্কারের টাকা বুঝিয়ে দেয়া হবে।

বিশ্বকাপে প্রতি জয়ের জন্য বাংলাদেশের ৪০ হাজার ইউএস ডলার পাওয়ার কথা। সে হিসেবে টাগাররা তিন জয়ের জন্য ১ লাখ ২০ হাজার ইউএস ডলার পাবেন। বিসিবির থেকে প্রায় দুই কোটি টাকা অর্থ পুরস্কার পাওয়ার কথা। কিন্তু গত বছর ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শেষ হলেও ক্রিকেটাররা পাননি সে পুরস্কার।

কোয়াবের সভাপতি নাইমুর রহমান এ নিয়ে ক্রীড়াভিত্তিক সাইট ক্রিকবাজকে জানান, ওই অর্থ পুরস্কার ক্রিকেটারদের বুঝিয়ে দেয়ার বিষয়ে বিসিবিকে রাজী করিয়েছেন তারা। ঈদের আগে এ বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছিল। বিসিবি কার্যালয় খুললেই ক্রিকেটাররা পেয়ে যাবেন এ অর্থ। এ নিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনেরও (ফিকা) ভূমিকা আছে।

আইসিসির এমপিএ (মেম্বারস পার্টিসিপেশন এগ্রিমেন্ট) অনুযায়ী, বিশ্বকাপে অংশ নেয়া সদস্যদের দ্রুতই ওই অর্থ পুরস্কার পাওয়ার কথা। বিসিবির ফান্ডে ওই টাকা জমা হওয়ার ১৪ দিনের মধ্যে ক্রিকেটারদের দিয়েও দেয়ার কথা। কিন্তু ক্রিকেটাররা ওই অর্থ পাবেন কি-না তা কিছুটা সংশয় ছিল। তবে কোয়াবের সঙ্গে বিসিবির আলাপে সে সংশয় কেটে গেছে বলে জানিয়েছেন নাইমুর রহমান।