বাঘারপাড়ায় মেডিকেল অফিসার ও ভূমি অফিসের নাজির করোনায় আক্রান্ত

যশোরের বাঘারপাড়ায় আরো দু’জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (৪০), যশোর শহরের ঘোপ সেন্ট্রাল রোডে পরিবার নিয়ে বসবাস করেন। তার স্ত্রী যশোর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স। অন্যজন বাঘারপাড়া ভূমি অফিসের নাজির (৫০)। তিনি নারিকেলবাড়িয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামের বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. কৌশিক আশরাফ সোমবার (২২ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত ওই মেডিকেল অফিসার কিছুদিন যাবৎ সামান্য জ্বর ছিল। অপরজন ভূমি অফিসের নাজির প্রায় সাত দিন ধরে জ্বর, বুকে ব্যাথা ও কাঁশি ছিল। তারা দু’জনই চিকিৎসকের পরামর্শে ঔষধ খাচ্ছিল। গত ২০ জুন তাদেরসহ ৭ জনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে পাঠানো হয়। সোমবার নমুনা পরীক্ষায় ওই দু’জনের ফলাফল পজেটিভ আসে। বাকীগুলো আসে নেগেটিভ। এদিন আরো ৭ জনের নমুনা করা হয়েছে।

জানতে চাইলে আরএমও ডা. কৌশিক আশরাফ বলেন, ‘সম্প্রতি উপজেলার পাকেরালি গ্রামে করোনা রোগী বৃদ্ধার সেবায় নিয়োজিত থাকায় কমিউনিটি মেডিকেল অফিসার আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আক্রান্ত দু’জনকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে।’

সোমবার সকালে উপজেলার নারিকেলবাড়ীয়ার পাঁচবাড়িয়া গ্রামে ভূমি অফিসের নাজিরের বাড়ি পরিদর্শন করেছে উপজেলা প্রশাসন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানিয়া আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম ও স্বাস্থ্য পরিদর্শক প্রণয় সরকার। এ সময় নাজিরের বাড়িসহ আশেপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়।

উল্লেখ্য, উপজেলায় এ পর্যন্ত ৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে দুই শিক্ষার্থী ও একজন বৃদ্ধা সুস্থ হয়েছে। বাকি ৪ জন চিকিৎসাধীন রয়েছে।