আমি কখনো দ্বিতীয় হতে চাই না: হালান্ড

টানা আট বছর ধরে জার্মান লিগের শিরোপা ঘরে তুলেছেন বায়ার্ন মিউনিখ। তবে বরুসিয়া ডর্টমুন্ডের উদীয়মান তারকা আর্লিং ব্রট হালান্ড বলেছেন, আগামী মৌসুমে জার্মান লিগে বায়ার্ন মিউনিখের টানা আট বছরের রাজত্বের অবসান ঘটাতে চান তিনি।

শনিবার (২৭ জুন) বুন্দেসলিগার ফাইনাল রাউন্ড শেষে চ্যাম্পিয়ন শিরোপা তুলে দেওয়া হবে বায়ার্ন মিউনিখের হাতে। এই সময় ডর্টমুন্ডের হাতে তুলে দেওয়া হবে রানার্সআপ ট্রফি। এটি তাদের টানা দ্বিতীয় রানার্সআপ ট্রফি।

চলতি বছরের শুরুতে আরবি লিপজিগ থেকে ডর্টমুন্ডে যোগ দিয়েছেন ১৯ বছর বয়সী হালান্ড। এ সময় ডর্টমুন্ডের হয়ে ১৭ ম্যাচে অংশ নিয়ে তিনি গোল করেছেন ১৬টি। এই মৌসুমে উভয় ক্লাবের হয়ে সর্বমোট ৩৯ ম্যাচে অংশ নিয়ে ৪৪টি গোলের মালিক বনেছেন এই টিনেজ তারকা।

শনিবার (২৭ জুন) হফেনহেইমের বিপক্ষে আসরের শেষ ম্যাচে অংশগ্রহন করতে যাওয়া হালান্ড ফাঙ্কি মিডিয়া গ্রুপকে বলেন, ‘আমি ডর্টমুন্ডের হয়েই কিছু একটা অর্জন করতে চেয়েছিলাম। কখনও দ্বিতীয় হতে চাইনি। আমাদেরকে গোল করতে হবে। আমরা আক্রমণ রচনা করতে চাই।’

সর্বশেষ ২০১১ ও ২০১২ সালে বুন্দেসলিগার শিরোপা জয়ে ব্যর্থ হয়েছিল বায়ার্ন মিউনিখ। এ সময় কোচ জার্গেন ক্লপ ডর্টমুন্ডকে টানা শিরোপা এনে দিয়েছিলেন। এদিকে হালান্ডের গোল ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর দৃষ্টিগোচর হয়েছে। তবে ডর্টমুন্ডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে যেতে চান হালান্ড। ক্লাবটির সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত আছে চুক্তি আছে তার।

হাল্যান্ড বলেন, ‘ভবিষ্যৎ নিয়ে আমি খুব বেশি চিন্তা করি না। বর্তমানেই থাকতে চাই। এই কারণেই আমি ডর্টুন্ডে যোগ দিয়েছিলাম। এটি বিশ্বের সেরা ক্লাবগুলোর একটি। আমি তাদের সঙ্গে দীর্ঘ মেয়াদে চুক্তিবদ্ধ হয়েছি।’