করোনা উপসর্গ নিয়ে মান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যু

নওগাঁর মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স ম জসিম উদ্দিন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

সোমবার সকাল ৮টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। তার মৃত্যুতে উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ মশিউর রহমান বলেন, জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে গত বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে নিয়ে আসা হয়।

তাকে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য পরামর্শ দিয়েছিলাম। সেদিন তিনি করোনা নমুনা দেননি। তিনি যখন বেশি অসুস্থ হয়ে পড়েন পর দিন শনিবার সকাল ৭টার দিকে আবারও তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। এ সময় আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া এবং করোনা নমুনা সংগ্রহ করা হয়।

এর পর অবস্থা গুরুতর হওয়ায় অক্সিজেন দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩০ নম্বর করোনা ইউনিটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন তিনি সোমবার সকালে মারা যান। তবে করোনা রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল হালিম বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।

উল্লেখ্য, গত ৫ জুন মুক্তিযোদ্ধা স ম জসিম উদ্দিনের দ্বিতীয় ছেলে এসএম সামসুজ্জোহা মন্টু (৩৩) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যান।

এর পর মনের দিক থেকে ভেঙে পড়ায় দিন দিন অসুস্থতা বোধ করছিলেন স ম জসিম উদ্দিন। বর্তমানে তিনি দুই স্ত্রী, তিনি ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।