‘মামলা দিয়ে ভিপি নূরকে দমাতে পারবে না’

rashed news

মামলা-হামলা করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর ও তার সঙ্গীদের দমানো যাবে না। ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলন সব ষড়যন্ত্র উপেক্ষা করে অভীষ্ট লক্ষ্যে পৌঁছবে।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ আয়োজিত ডাকসু ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, ফ্যাসিবাদী সরকার আমাদের মামলা দিয়ে দাবিয়ে রাখার চেষ্টা করছে। আমরা তাতে ভয় পাই না। সরকার মামলা দিয়ে আমাদের আটকে রাখতে পারবে না।

তারা আরও জানান, ভিপি নূরের নামে মঙ্গলবার সকালে আরও দুটি মামলা হয়েছে।

বক্তারা বলেন, এ সরকার আমাদের ওপর মামলা করছে, হামলা করছে। বাংলাদেশের মানুষ এসব মেনে নেবে না। আওয়ামী লীগ সরকার যে ফ্যাসিবাদী কায়দায় আজকে রাজত্ব করছে, একটা সময় এটা তারা পারবে না। আমরা কোনো দলের বিপক্ষে নই। আমরা মামলা, হামলা, গুম ও এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে।

তারা আরও বলেন, আজকে কথায় কথায় মামলা ঢুকিয়ে দেয়া হয়। কেন মামলা দেয়া হয়? কারণ যারা প্রতিবাদে আছে, তাদের থামিয়ে দেয়ার জন্য। প্রতিবাদের কণ্ঠকে রুদ্ধ করার জন্য। আমরা দেখেছি, এই ফ্যাসিবাদী সরকার কীভাবে সাংবাদিকদের কারাগারে বন্দি করে রেখেছে।

তারা হুশিয়ারি করে বলেন, আমরা বলে দিতে চাই– হামলা যতই করেন আমাদের থামানো যাবে না। আমরা খোঁড়াতে খোঁড়াতে রাজপথে আসব। কারণ আমরা এ দেশের মানুষের অনুপ্রেরণা হয়ে জন্ম নিয়েছি। বাংলাদেশের মানুষকে বলতে চাই, আপনারা চুপ থাকবেন না। বিশ্বাস রাখেন, আমাদের যদি থামিয়ে দিতে পারে, তা হলে আল্লাহর দুনিয়ায় আর কেউ কখনও প্রতিবাদ করতে পারবে না।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা বলেন, এই ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ এবং নুরুল হক নূরকে বাঁচিয়ে রাখা আপনাদের কর্তব্য। আপনারা আমাদের পাশে দাঁড়ান, সাহস দিন। আমরা যেন এই দুর্নীতি এবং প্রতিবাদহীন সরকারের বিরুদ্ধে কথা বলতে পারি।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খানসহ অনেকে।