বাঘারপাড়ায় কোটি টাকা মূল্যের ম্যাগনেটসহ আটক ১

যশোরের বাঘারপাড়ায় কোটি টাকা মূল্যের ম্যাগনেটসহ (সিমানা পিলার) এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটক তৌহিদুর রহমান (৪০) যশোর সদর উপজেলার বলাডাঙ্গা গ্রামের শাহাজান মোল্যার ছেলে।

সোমবার (২৩ নভেম্বর) রাতে উপজেলার জামদিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের ডিএডি আবুল বাসার সাংবাদিকদের জানান, গোপন সংবাদের মাধ্যমে রাত সাড়ে ৮ টার দিকে খবর আসে জামদিয়া এলাকার সাইফুল ইসলামের বাড়ির পাশে কাঁচা রাস্তা দিয়ে এক ব্যক্তি বিদেশী সিমানা পিলার পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের মাধ্যমে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের এ পিলারসহ তৌহিদুর রহমান নামে এক ব্যক্তিকে আটক করে। পরে তাকে বাঘারপাড়া থানায় সোপর্দ করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে। এ ঘটনায় বাঘারপাড়া থানায় মামলা হয়েছে।

বাঘারপাড়া থানার ভা্রপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন জানান, আসামীকে জেল হাজতে পাঠানো হয়েছে। তার সাথে আর কেউ জড়িত আছে কিনা এ বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।তিনি আরও জানান, উদ্ধারকৃত পিলারটির ওজন প্রায় প্রায় ৩৪ কেজি। গায়ে লেখা আছে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮ এবং ক্রস পতাকা আকৃতি ছবি আঁকা আছে। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে র‌্যাব-৬ তাকে বাঘারপাড়া থানায় হস্তান্তর করেন।