শফিকুলের প্রশংসায় পঞ্চমুখ মুশফিক

mushfik

বেক্সিমকো ঢাকার পেসার শফিকুল ইসলাম বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আলো ছড়াচ্ছেন বেশ ভালোভাবে। জেমকন খুলনার বিপক্ষে ম্যাচ দিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে অভিষেক হয় এই পেসারের।

বয়সভিত্তিক ক্রিকেটের পরিচিত মুখ নন, তবে ২০১৮ সালেই হয়েছে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক। দারুণ কিছুর ছায়া দেখতে পেয়ে বাংলাদেশ ‘এ’ দৈল, জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প হয়ে ঠাই হয়েছে এবারে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের স্কিল ক্যাম্পেও।

তবে সব ছাপিয়ে চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার হয়ে রাখছেন ভালো অবদান। ৪ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট, টানা তিন হারের পর বেক্সিমকো ঢাকার টানা তিন হয়েই রেখেছেন কার্যত ভূমিকা। দলের অধিনায়ক মুশফিকুর রহিমতো রবিবার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে জয়ের পর টুর্নামেন্টের সবচেয়ে সুন্দর জিনিস হিসেবে শফিকুলকে উল্লেখ করেন।

১৪৫ রানের পুঁজিতে বেক্সিমকো ঢাকা পায় ৭ রানের জয়। গুরুত্বপূর্ণ মুহূর্তে শফিকুল ফিরিয়েছেন চট্টগ্রাম দলপতি মোহাম্মদ মিঠুনকে, ডেথ ওভারে করেছেন দারুণ বোলিং। বেক্সিমকো ঢাকার আগের দুই জয়েও বল হাতে ভালো অবদান ছিল বাঁহাতি এই পেসারের।

শফিকুলের প্রশংসা করতে গিয়ে মুশফিক বলেন, ‘আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন এই টুর্নামেন্টের সবচেয়ে সুর্দর জিনিস কি, তাহলে আমি অবশ্যই বলব শফিকুল। যেভাবে সে বল করেছে, বিশেষ করে শেষ তিন ম্যাচে সে অসাধারণ ছিল।’

২৩ বছর বয়সী এই পেসারকে দমিয়ে রাখা কঠিন উল্লেখ করে মুশফিক যোগ করেন, ‘তাকে দমিয়ে রাখা অতটা সহজ নয়। আমি মনে করি সে যেভাবে ক্রিজে এবং ক্রিজের বাইরে তার কাজটা করেছে এটা দুর্দান্ত।’