‘মুক্তি’তে এক নায়িকার বিপরীতে সাত নায়ক

নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি। সে কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য-সাধারণ হয়ে ওঠেন-এমন গল্প নিয়ে মুক্তির পথ চলা। নায়িকার জীবন-যাপনের লোমহর্ষক চিত্রায়ণ সিনেমা ‘মুক্তি’। এটি বাংলাদেশের স্বনামধন্য চলচ্চিত্র পরিচালক ইফতেখার চৌধুরীর প্রথম প্রযোজনা। সিনেমাটি তার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজ থেকে নির্মিত হতে যাচ্ছে।

নারীকেন্দ্রিক এই সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন রাজ রিপা। এতে তার বিপরীতে এক বা দুইজন নয় মোট ৭ জন নায়ককে অভিনয় করতে দেখা যাবে! সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত সিনেমাটির মহরত অনুষ্ঠানে এমনটি জানিয়েছেন পরিচালক ইফতেখার চৌধুরী।

নির্মাতা বলেন, সিনেমাটির জন্য নিজেকে প্রস্তুত করতে রিপা অনেক কষ্ট করেছেন এবং এখনো করছেন। ফাইট, রাইডিং থেকে শুরু করে অনেক কিছু তাকে নতুন করে শিখতে হয়েছে। তার অভিনয় দক্ষতা অসাধারণ। আমার বিশ্বাস রিপা ভালোভাবে নিজেকে পর্দায় তুলে ধরবেন।

‘মুক্তি’ সিনেমার মধ্য দিয়ে বড় পরিসরে এবারই প্রথম অভিনয় করার সুযোগ পাচ্ছেন রাজ রিপা। তিনি বলেন, ‘মুক্তি’ আমার স্বপ্নের সিনেমা। আমি চেষ্টা করছি একেবারে চরিত্রটির মতো করে নিজেকে তৈরি করতে। সিনেমাটির গল্পও নোয়াখালীকে ঘিরে। ইফতেখার ভাইকে ধন্যবাদ জানাচ্ছি আমাকে এত বড় একটা সুযোগ দেয়ার জন্য।

ছবিতে রিপার বিপরীতে অভিনয় করবেন- আনিসুর রহমান মিলন, রাশেদ মামুন অপু, আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানি ও খিজির হায়াত খান।