যশোরে ঐতিহ্যবাহী দড়াটানা খেলা অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষে যশোর সদর উপজেলার ১৪নং নরেন্দ্রপুর ইউনিয়ন যুবলীগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ‘দড়াটানা’ খেলা।

২নং ওয়ার্ডের আন্দুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলায় ১৬টি দল অংশগ্রহণ করে। রবিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে সন্ধ্যার পর চূড়ান্ত খেলা শেষে বিজয়ী ও রানারআপ দলের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

১৬ দলের মধ্যে ফাইলান খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে আপেলগাতীর (হুরাইরা) বনাম নরেন্দ্রপুর বেলতলা (মামা-ভাগ্নে) দল। টানটান উত্তেজনাকর এই খেলায় নরেন্দ্রপুরের বেলতলার মামা ভাগ্নে দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রধান অতিথি হিসাবে পুরষ্কার বিতরণ করেন যশোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইছালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আফজাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নব-নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান জোৎস্না আরা মিলি, নরেন্দ্রপুর ইউনিয়ান আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম বিশ্বাস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, যশোর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস। সভাপতিত্ব করেন হাজ্বী আব্দুর রহিম বিশ্বাস। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইউপি সদস্য জাকির হোসেন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফসিয়ার রহমান ভুট্টো, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহীন আলম, রবিউল ইসলাম ভুট্টো, আল-আমিন, বোরহান উদ্দিন, মুরাদ হোসেন, রফিকুল ইসলাম সিরাজ ফকির, লিটন হোসেন, কবির হোসেন প্রমুখ। খেলাটির সার্বিক সহযোগীতা করেন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান শাকিল।