কেমোথেরাপি নেয়ার মতো অবস্থা নেই আবদুল কাদেরের

অভিনেতা আবদুল কাদেরের শরীর এতটাই দুর্বল যে, কেমোথেরাপি নেয়ার মতো অবস্থায় নেই। এ কারণে তাকে ভারতের চেন্নাই থেকে দেশে ফেরত আনা হয়েছে। গত ১৫ ডিসেম্বর এ অভিনেতার ক্যান্সার ধরা পড়ে। রবিবার দুপুর দেড়টার দিকে দেশে ফেরার পর তার পরিবার তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করে। আবদুল কাদের মেডিকেল অনকোলজিস্ট ডা. ফেরদৌস শাহরিয়ার সাঈদের তত্ত্বাবধানে আছেন।

আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেনি জানান, তার শ্বশুরের শারীরিক অবস্থা ভালো নয়। তার রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমছে। কেমোথেরাপি দেয়ার কথা ছিল চেন্নাইয়ে। চিকিৎসকরা সব দিক বিবেচনা করে জানালেন, তার এ অবস্থায় কেমোথেরাপি দেয়া সম্ভব নয়। এই থেরাপি সহ্য করার মতো যে শারীরিক শক্তি দরকার, তা তিনি সহ্য করতে পারবেন না।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে আবদুল কাদের অসুস্থ ছিলেন। পরে সর্বশেষ পুরো শরীর সিটিস্ক্যান করে জানা যায়, এই অভিনেতার টিউমার হয়েছে। টিউমার ধরা পড়ার পর পারিবারিক সিদ্ধান্তে ৮ ডিসেম্বর তাকে চেন্নাইয়ের ক্রিশ্চিয়ান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়। এই হাসপাতালে আবারও পরীক্ষা-নিরীক্ষা করার পর ১৫ ডিসেম্বর ডাক্তাররা জানান, আবদুল কাদের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন।