‘অনুপ্রবেশকারীদের বাদ দেওয়ার কাজটি নতুন বছরেও অব্যাহত থাকবে’

hasan mahmud
ফাইল ছবি

‘নিজস্ব স্বার্থ হাসিলে যারা দল করে তাদের জন্য দল ক্ষতিগ্রস্ত হয়। এরকম যারা দলের মধ্যে অনুপ্রবেশ করেছে, তাদেরকে চিহ্নিত করে দল থেকে বাদ দেওয়ার যে কাজটা শুরু করেছি, আগামী বছরও তা অব্যাহত থাকবে।’

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ২০২০ সালের শেষ দিনের শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপি নিজেরা অন্ধকারের মধ্যে আছে, চোখ থাকতেও তারা চোখে বন্ধ করে আছেন। নতুন বছরে (২০২১) বিএনপি চোখ খুলবে বলে আশা করছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, আমরা আমাদের দলকে আরো সুসংহিত করতে চাই। আমরা মনে করি, দলের কারণেই আজ আমরা রাষ্ট্র ক্ষমতায়। দলের মধ্যে যদি সুযোগ সন্ধানীরা থাকে, তাদের জন্য দল ক্ষতিগ্রস্ত হয়। আমরা এ ধরনের যারা দলের মধ্যে অনুপ্রবেশ করেছে, তাদেরকে চিহ্নিত করে দলীয় পদ থেকে বাদ দেওয়ার যে কাজটা শুরু করেছি তা আগামী বছরও অব্যাহত থাকবে।

তথ্যমন্ত্রী আরো বলেন, ২০২০ সালে বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু প্রায় হয়ে গেছে এবং সেটি নিজস্ব অর্থায়নে হয়েছে। বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন হচ্ছে এ করোনাকালীন সময়ে মাথাপিছু আয় ১ হাজার ৯০০ ডলার থেকে বেড়ে ২ হাজার ৬৪ ডলার হয়েছে। এগুলো তারা দেখেন না এজন্য তারা অন্ধকারে আছে। আমি আশা করবো, আগামী বছর তারা চোখটা খুলবেন।

নতুন বছরে বিএনপি আন্দোলনের মাধ্যমে নির্বাচন বাতিলের কথা বলেছেন এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপি নিজেরা সব সময় অন্ধকারের মধ্যেই আছে এজন্য চারদিকে অন্ধকার দেখছে। বাইরে যে আলো আছে সে আলোতে তারা কখনও আসতে চেষ্টা করছে না। নির্বাচন বাতিলের যে দাবি ২০০৮ সালের নির্বাচনের পর থেকে প্রতি বছর বলে আসছে।

ড. হাছান মাহমুদ আরো বলেন, প্রতিবছর শেষে বিএনপি বলছে আগামী বছর তাদের জন্য চ্যালেঞ্জের। অবশ্য বিএনপির যে নেতৃত্ব, সেই নেতৃত্বের মাধ্যমে তাঁরা জনগণের কাছাকাছি যেতে পারেননি বরং জনগণ থেকে ক্রমাগত দূরে সরে গেছেন। তাঁদের কাছে সব বছরই চ্যালেঞ্জের। কিন্তু জনগণ প্রকৃতপক্ষে গত ১২ বছরে বহুদূর এগিয়ে গেছে।