বগুড়ার শীতার্তদের পাশে অপু বিশ্বাস

­­­সারা দেশে জেঁকে বসেছে শীত। কষ্ট বেড়েছে শ্রমজীবী মানুষের। কনকনে ঠান্ডায় দুর্ভোগে ছিন্নমূল ও নিম্নআয়ের মানুষ। এক টুকরো গরম কাপড়ের আশায় তারা। এবছর সবচেয়ে বেশি শীত পড়ার আভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা। খড়-খুটো জ্বালিয়ে সেই শীত নিবারণের চেষ্টা খেটে খাওয়া মানুষের মধ্যে।

শীতার্ত সেসব মানুষের কথা চিন্তা করে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস ছুটে গেলেন তার নিজ এলাকা বগুড়ায়। বুধবার (৩০ ডিসেম্বর) অভিনেত্রী সেখানকার নিম্নআয়ের মানুষদের হাতে তুলে দেন শীতের কম্বল।

অপু বিশ্বাস বলেন, ‘শীতে স্বল্প আয়ের মানুষদের বেশি কষ্ট হয়। তাদের ঘরে শীতবস্ত্র বা কম্বল পর্যাপ্ত থাকে না। আমি দেখেছি আমার এলাকায় অনেক শীতার্ত মানুষ রয়েছেন। তাদের কষ্ট আমাকে ব্যথিত করে। তাই ঢাকা থেকে কিছু কম্বল নিয়ে ছুটে গিয়েছি। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি। সবার কাছে প্রত্যাশা, সাধ্যমতো শীতার্ত মানুষের পাশে দাঁড়ান। করোনার এই সময়ে সবাইকে সচেতন থাকার অনুরোধ করছি। কারণ এখন সচেতন থাকটা খুব জরুরি।’

এর আগেও অপু বিশ্বাস অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বিশেষ করে করোনা সংকটের শুরুতে দিনমজুরদের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করেন তিনি।

কাজের ক্ষেত্রে এই নায়িকা সর্বশেষ ‘প্রিয় কমলা’ সিনেমার শুটিং শেষ করেছেন। এছাড়া বন্ধন বিশ্বাস পরিচালিত সরকারী অনুদানের ‘ছায়াবৃক্ষ’ সিনেমারও অধিকাংশ শুটিং শেষ। অন্যদিকে, মুক্তির অপেক্ষায় আছে তার ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিটি।