রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ৭৫ বৎসর পুর্তি উদযাপন

যশোরের মনিরামপুর উপজেলার ঐতিহ্যবাহী রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ৭৫ বৎসর পুর্তি উদযাপন উপলক্ষে “প্লাটিনাম জুবিলি” ও অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার দিনব্যাপী বিদ্যালয় ক্যাম্পাসে এ অনুষ্ঠান হয়।

রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে রাজগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

উপজেলা যুবলীগের সদস্য মো. শিপন সরদারের পরিচালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব মো. নজরুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোরের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন, যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, রাজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ মো. রহমতুল্যাহ, অনন্যা গ্রুপের চেয়ারম্যান আলী হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন, মনিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মো. ফারুক হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, মনিরামপুরের সহকারি কমিশনার (ভুমি) পলাশ কুমার দেবনাথ, চেয়ারম্যান সামছুল হক মন্টু, আব্দুল হামিদ সরদার, মনিরুজ্জামান মনি, জহুরুল ইসলাম, আব্দুল হক, মাযাহারুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম, রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এস.এম রবিউল ইসলাম রবি, প্রভাষক মিজানুর রহমান, হরিহরনগর ইউনিয়ন আওয়াী মীগের সাধারণ সম্পাদক রিপন কুমার ধর, চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ও রাজগঞ্জ মোবারকপুর মহিলা আলীম মাদ্রাসার সভাপতি এম.এম ইমরান খান পান্না, ঝাঁপা ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল রানা, রোহিতা ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক আলাউদ্দিন হোসেন লিটন, খেদাপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, চালুয়াহাটি ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক রাজু আহম্মেদ, খেদাপাড়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তারক দেবনাথ সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এ অনুষ্ঠানে বিদ্যালয় প্রতিষ্ঠাকাল থেকে শুরু করে ২০২০ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে এ বিদ্যালয় থেকে অবসরে যাওয়া ১৩ জন শিক্ষক-কর্মচারীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

এদিন সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান, আলোচনা, সন্ধ্যার পর বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থী ও বিভিন্ন শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতে যাত্রাপালার মধ্য দিয়ে “প্লাটিনাম জুবিলি” এক মিলন মেলায় পরিণত হয়।