বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচিতে পরিবর্তন

আগামী মার্চের মাঝামাঝিতে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ। কিন্তু এই সূচিতে কিছুটা পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট। আগের সূচি থেকে সাত দিন পিছিয়ে অনুষ্ঠিত হবে দুই দলের লড়াই। অর্থাৎ আগামী ২০ মার্চ ওয়ানডে দিয়ে শুরু করবে দুই দল।

ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, কোভিড-১৯ এর পরিস্থিতিতে লজিস্টিক ইস্যুতে কিছুটা সূচিতে বদল এসেছে। এ ছাড়া সিরিজের প্রস্তুতি আরেকটু ভালো করতে কুইন্সটাউনে বাংলাদেশকে পাঁচ দিনের ক্যাম্প করার সুযোগ করে দিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

আগের সূচি অনুযায়ী, আগামী ১৩ মার্চ শুরু ওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজ। এখন শুরু হবে ২০ মার্চ থেকে। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। সূচি বদলালেও আগের ভেন্যুতেই হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি হবে ক্রাইস্টচার্চে আর শেষটি হবে ওয়েলিংটনে।

এই ক্রাইস্টচার্চেই সবশেষ নিউজিল্যান্ড সফরে খেলার কথা ছিল বাংলাদেশের। ওই টেস্টের আগে ক্রাইস্টচার্চের একটি মসজিদে হামলা হলে টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে বাংলাদেশ দল।

আসন্ন সফরে ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুই টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।