যশোরে পৃথক দুই মামলায় দুইজনের কারাদন্ড

mamla rai

যশোরে পৃথক দুই মামলায় বিভিন্ন মেয়াদে দুইজনকে সাজা প্রদান করেছে পৃথক দুই আদালত। শিশু নির্যাতন মামলায় অভয়নগর উপজেলার গোপিনাথপুর গ্রামের মৃত আমানী শেখে ছেলে তৌহিদ শেখকে তিন বছরের সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক টিএম মুসা এ আদেশ দেন।

তার অপরাধ, ২০১৪ সালের ২৮ এপ্রিল নাউলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর এক ছাত্রীকে যৌন নিপিড়ন করে। এ ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে অভয়নগর থানায় মামলা করেন। এ মামলার বৃহস্পতিবার রায় ঘোষণা করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এছাড়া খুলনা জেলার পাইকগাছা উপজেলার কপিলমনি গ্রামের মৃত নিতাই অধীকারীর ছেলে রাম প্রসাদকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার যুগ্ম দায়রা জজ আসিফ ইকবাল এ আদেশ দেন।

২০১২ সালের ৩০ জুলাই রামপ্রসাদ বেনাপোল ভবেরবেড় গ্রাম থেকে আট বোতল ফেনসিডিল সহ আটক হয়। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানার এসআই রওশন সরকার বাদী হয়ে থানায় মামলা করেন। বৃহস্পতিবার মামলার রায় ঘোষনা করে আদালত। আসামি পলাতক থাকায় গ্রেফতারি পরোয়ানি জারি করা হয়।