টিকা নিতে প্রবাসীদের দুই দফা নিবন্ধন করতে হবে

প্রবাসী কর্মীদের করোনার টিকা নেয়ার ক্ষেত্রে দুই দফা নিবন্ধন কার্যক্রমের মধ্যে দিয়ে যেতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

১ জুলাই বৃহস্পতিবার দুপুরে ভার্চুয়াল ব্রিফিংয়ে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির পরিচালক এবং জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিন পরিকল্পনার সদস্য সচিব শামসুল হক এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, অভিবাসীকর্মীদের ভ্যাকসিন নিতে গেলে অবশ্যই জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মাধ্যমে রেজিস্ট্রেশন করে তারপর আমাদের ভ্যাকসিন কার্যক্রমে আসতে হবে। বিএমইটি প্রবাসীকর্মীদের জন্য একটি অ্যাপ তৈরি করেছে।

অ্যাপের পাশাপাশি প্রতিটি জেলায় বিএমইটি’র অফিস থেকে অভিবাসীরা রেজিস্ট্রেশন করতে পারবেন। সেই তালিকা স্বাস্থ্য অধিদফতরে আসলে আমরা পরবর্তীতে তা যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করবো।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে রেজিস্ট্রেশন করার পরে অভিবাসীকর্মীকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ভ্যাকসিন নিতে হবে। সুরক্ষা অ্যাপ থেকে পাওয়া ভ্যাকসিন কার্ড ছাড়া কেন্দ্রে গেলে ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে না।

প্রতিটি জেলার জনশক্তি কর্মসংস্থান ব্যুরোর অফিস আগামীকাল ও পরশু খোলা থাকবে। সপ্তাহের অন্যান্য দিনেও খোলা থাকবে। সেখানে গিয়ে বা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে বলে জানান শামসুল হক।