১৩ বছর ধরে প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা সরোয়ার

টানা ১৩ বছর ধরে নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির নামে কোরবানি দিচ্ছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন।

এরই ধারাবাহিকতায় এবারও ঈদুল আযহার দ্বিতীয়দিনে বৃহস্পতিবার (২২ জুলাই) বেলা ১১টার দিকে নড়াইলের নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গায় গ্রামের বাড়িতে একটি গরু কোরবানি দিয়েছেন তিনি।

এ গোশত এলাকার দলীয় নেতাকর্মীসহ দুস্থ ও এতিমদের মাঝে বণ্টন করা হয়েছে। এছাড়া পরিবারের সদস্যদের নামে আরো দু’টি গরু কোরবানি দিয়েছেন কাজী সরোয়ার হোসেন।

কেন্দ্রীয় যুবলীগ নেতা ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নামে ২০০৯ সাল থেকে কোরবানি দিয়ে আসছি। আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে চাই।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাদিম মাহমুদ বলেন, সারোয়ার ভাইয়ের এ ধরনের উদ্যোগ; নড়াইলের অন্য নেতাদের মাঝে দেখিনি। এতে এলাকার দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ ভীষণ খুশি। এছাড়া দলীয় নেতাকর্মীসহ এলাকার গরিব-দুঃখীদের পাশে সবসময় থাকার চেষ্টা করেন সারোয়ার ভাই।

পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকিত হোসেন মোল্যা বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে কোরবানি দিয়ে রাজনৈতিক অঙ্গনে তিনি উদাহরণ সৃষ্টি করেছেন।

নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন বশির বলেন, যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন বঙ্গবন্ধু ও তার পরিবারের নামে প্রতিবছর যে কোরবানি দিয়ে যাচ্ছেন; এতে দলীয় নেতাকর্মীরা খুশি। তার জন্য আমরা দোয়া করি।

কালিয়া পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান হীরা বলেন, কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন আদর্শের প্রতীক। তিনি সবসময় গণমানুষের পাশে থাকার চেষ্টা করেন। প্রতিবছর দলীয় নেতাকর্মী, পাড়া-প্রতিবেশিদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর পরিবারের নামে কোরবানি দিয়ে থাকেন।

এদিকে কাজী সরোয়ার হোসেন রাজনীতি, সমাজসেবা ও ব্যবসায় বিশেষ অবদানের জন্য ইতোমধ্যে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জাতীয় পর্যায়ে সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

বঙ্গবন্ধু পরিবারের নামে কোরবানি দেয়ার সময় আরো উপস্থিত ছিলেন-অ্যাডভোকেট কাজী নাফিউল মজিদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রবিউল ইসলাম, পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মাহবুব আলী খান, বীরমুক্তিযোদ্ধা কাজী লোকমান হোসেন ফাউন্ডেশনের কর্মকর্তা মনিরুজ্জামান চৌধুরী,

বাঐসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম মোল্যা, বাঐসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, কালিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম, কালিয়া পৌর ছাত্রলীগের সভাপতি তানভীর আহম্মেদ, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস, জেলা ছাত্রলীগের সহসভাপতি শরিফুল ইসলাম অন্তর, সহসম্পাদক নাঈম কাজীসহ দলীয় নেতাকর্মীরা।