বলিউডে পর্ন ছবিতে কাজ করতে ব্ল্যাকমেইল করা হয়

পর্নগ্রাফি তৈরি এবং প্রকাশনার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বলিউড তারকা শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা। গত ১৯ জুলাই তাকে গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ। এরপর আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। দ্বিতীয় ধাপে জামিনের আবেদন করা হলেও তা নাকচ করে দিয়েছেন আদালত।

এদিকে গ্রেপ্তার হওয়া রাজ কুন্দ্রার বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠছে। বিভিন্ন অভিনেত্রী ও মডেল মুখ খুলছেন তার সম্পর্কে। এবার মুখ খুলেছেন অভিনেত্রী শ্রুতি গেরা। তাকেও নাকি রাজ কুন্দ্রার অ্যাপের ভিডিওতে অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয়েছিল।

যদিও তাকে বলা হয়েছিল, ওয়েব সিরিজের জন্য ডাকা হচ্ছে। কিন্তু মুম্বাইয়ের বিজ্ঞাপনের জগতের চেনামুখ শ্রুতি সেই প্রস্তাবে রাজি হননি। পর্ন-কাণ্ডে রাজের গ্রেফতারের পর সেই অভিজ্ঞতা প্রকাশ করলেন তিনি। এই মুহূর্তে তার একটি কথাই মনে হচ্ছে, ‘ওদের থেকে নিজেকে নিরাপদ রাখতে পেরেছি, এই আমার সৌভাগ্য।’

একাধিক কাস্টিং নির্দেশকের কাছ থেকে ফোন এসেছিল শ্রুতির কাছে। যদিও তাদের নাম মনে নেই অভিনেত্রীর। বলা হয়েছিল, ডিজিটাল দুনিয়ায় পা রাখ‌ছেন রাজ কুন্দ্রা। তার সঙ্গেও আলাপ করিয়ে দেওয়া হবে। কিন্তু তৎক্ষণাৎ সেই প্রস্তাব ফিরিয়ে দেন শ্রুতি।

শ্রুতি বলেন, আমরা সবাই জানতাম, রাজ কুন্দ্রার বিশাল নাম। কিন্তু দেখা গেল, তিনি পর্ন বানাতেন! বলিউড জগতে কম বয়সী ও পরিশ্রমী অভিনেতা-অভিনেত্রীদের এই ধরনের ঘটনার সম্মুখীন হতে হয় বলে দাবি করে শ্রুতি বলেন, ‘জোর করে নেশা করিয়ে তাদের অজান্তেই আপত্তিকর ভিডিও তুলে তার পর এই ধরনের পর্ন বা যৌন উদ্দীপক ছবিতে কাজ করানোর জন্য ব্ল্যাকমেইল করা হয়।

বলিউডে এটা খুবই সাধারণ ঘটনা। যত্রতত্র দেখা যায় এটা। তারকা শিল্পীদের অডিশন নেওয়া হয় না বলেও জানান শ্রুতি। তার কথায় জানা গেলো, সব অসুবিধার সম্মুখীন হতে হয় ছোট শিল্পীদের।

কেবল মহিলা নয়, পুরুষদেরও এমন ভিডিও জন্য জোর করা হয়। তাদের এমন পরিস্থিতির মুখে ফেলা হয়, যেখানে‌ দাঁড়িয়ে আর কোনও পথ খোলা থাকে না। সূত্র : আনন্দবাজার