ঝড় তুলে ফিরলেন সৌম্য

ফিরেছেন সৌম্য সরকারও। ৪৯ বলে ৬৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৪০ রান।

ব্যাটিংয়ে আছেন- ১৬ বলে ২৩ রান করা মাহমুদউল্লাহ। তাকে সঙ্গ দিচ্ছেন আফিফ। তিনি ১ বল খেলে করেছেন ৬ রান। নেমে তিনি ছক্কা মেরে ইনিংস সূচনা করেছেন।

এর আগে দলীয় ২০ রানের মাথায় নাঈম শেখ সাজঘরে ফিরলেন ৩ রান করে। ব্লেসিং মুজারাবানির বলে লুক জংওয়ের হাতে ক্যাচ দিয়েছেন এই টাইগার ওপেনার। বেশিক্ষণ খেলেতে পারেননি সাকিবও।

লুক জঙ্গুয়েকে আবারও তুলে মারতে গিয়ে ক্যাচ তুলেছেন তিনি। স্লটে পেলেও খেলতে চেয়েছিলেন টেনে, ব্যর্থ হয়েছেন তাতেই। ১৩ বলে ২৫ রান করে ফিরলেন তিনি।

হারারেতে আগে ব্যাট করে বাংলাদেশের সামনে পাহাড়সম লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিকরা। ওপেনার ওয়েসলে মাধভেরের ৫৪, রেগিস চাকাভার ৪৮, তিদওয়ানশে মারুমানির ২৭, ডিওন মায়ার্সের ২৩

ও শেষদিকে রায়ান বার্লের অপরাজিত ৩১ রানে ভর করে ১৯৩ রান তুলেছে দলটি। যা টি-টোয়েন্টি ক্রিকেটে জিম্বাবুয়ের দ্বিতীয় সর্বোচ্চ রান। বাংলাদেশের পক্ষে ২ উইকেট নিয়েছেন সৌম্য সরকার। ১টি করে উইকেট নিয়েছেন সাইফউদ্দিন, শরিফুল ও সাকিব।