চলতি বছর ১০ কোটি মানুষকে টিকাদানের লক্ষ্য সরকারের

covid 19 vaccine

জীবন ও জীবিকা সচল রাখতে জনগণকে টিকার আওতায় আনার বিকল্প নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাই চলতি বছরের মধ্যে ১০ কোটি মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্য নিয়েছে সরকার।

বুধবার ৪ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভায় এ কথা জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, আমাদের জীবন ও জীবিকা সচল রাখতে টিকা গ্রহণের কোনো বিকল্প নেই। এই বছরের মধ্যে ১০ কোটি মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যে প্রধানমন্ত্রী বিভিন্ন দেশ থেকে টিকা আমদানি প্রক্রিয়া অব্যাহত রেখেছেন।

এ সময় ৭ আগস্ট থেকে শুরু হওয়া গণটিকাদান সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি টিকা ক্যাম্পেইন পরিচালনার আহ্বান জানান ওবায়দুল কাদের।

আগামী ৭ থেকে ১৪ আগস্ট সারা দেশে গণটিকাদানের কর্মসূচি পালিত হবে। এই কার্যক্রম সফল করার জন্য দেশের ১৪ হাজার টিকা কেন্দ্রে এক কোটি মানুষকে টিকা প্রদান করা হবে।

গণটিকা কর্মসূচি যাতে সফলভাবে সমাপ্ত হয় এজন্য দল এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সারাদেশে ক্যাম্পেইন পরিচালনা করার নির্দেশ দেন তিনি। তিনি বলেন, নেত্রী নির্দেশ দিয়েছেন, টিকাদানে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে।

তিনি বলেন, করোনায় মানুষের জীবন-জীবিকার সুরক্ষা প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। সকল প্রতিবন্ধকতা ডিঙিয়ে সকলে জন্য টিকা নিশ্চিত করছে।

করোনায় মানুষের জীবন অস্বাভাবিক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, সকলকেই দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই অবস্থায় সকলের প্রতি আহ্বান সরকারের বিধিনিষেধ মেনে চলুন।