সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলা, তারেক জিয়ার ফাঁসির দাবি 

২০০২ সালের ২১ আগস্ট সন্ত্রাসবিরোধী সমাবেশে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদ ও সেইদিনের শহীদদের স্মরণে যশোরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ও গণভোজ বিতরণ করা হয়েছে। শনিবার শহরের রেলগেটে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল।

৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলাম বড়–য়ার সভাপতিত্বে ও শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আব্দুল কাদেরের সার্বিক ব্যবস্থাপনায় ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্র লীগের নেতাকর্মীরা এই আয়োজন করেন। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে গণভোজ বিতরণ করা হয়।

আলোচনা সভার প্রধান অতিথি আনোয়ার হোসেন বিপুল ২১ আগস্ট গ্রেনেড হামলার মূলহোতা তারেক রহমানের কারাদন্ডের পরিবর্তে ফাঁসির দাবি তোলেন। তিনি বলেন, পাঁচাত্তরের ১৫ আগস্টের খুনিদের ফাঁসি হয়েছে। ২১ আগস্টের খুনিদেরও ফাঁসি হতে হবে। তারেক রহমান হচ্ছে মূল কালপিট। তার ফাঁসি না হলে জাতি কলঙ্গমুক্ত হবে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু পাকিস্তানিপ্রেমীরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। তাই সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগের নেতাকর্মীদের সর্তক থাকতে হবে। শেখ হাসিনার নির্দেশনা শতভাগ বাস্তবায়ন করতে হবে। যশোরে কাজী নাবিল আহমেদের নেতৃত্বে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেলের সঞ্চলনায় এসময় আরো বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বিএম জাকির হোসেন, সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদ, জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি মাহাবুব আলম বিদ্যুৎ,

সাধারণ সম্পাদক আহসানুল করিম রহমান, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শরীফ এ মাসউদ হিমেল, জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী রায়হান মৌমন, যুবলীগ নেতা সাইফুল্লাহ মানিক, সাইদুল ইসলাম ও মহিলালীগ নেত্রী নাছিমা ফিরোজ।

উপস্থিত ছিলেন ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আনোয়ারুল কবির বাবু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, যুবমহিলা লীগের সভাপতি নাছিমা আক্তার, সাধারণ সম্পাদক নাছিমা পারভীন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মেহেদী হাসান শান্তি,

সাবেক ক্রীড়া সম্পাদক রাজু আহমেদ রাজু, শহর ছাত্রলীগের যুগ্ম- আহবায়ক রেযোয়ান হোসেন মিথুন, শহর মুক্তিযুদ্ধ মঞ্চ সহ-সভাপতি মনিরুল ইসলাম ভূইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক হাফিজুর রহমান টনি, নূর ইসলাম মানিক, যুবলীগ নেতা সাইদুল ইসলাম রিপন, ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম, রাইসুল ইসলাম প্রমুখ।

এদিকে, শহরের ৯ নম্বর ওয়ার্ডে ১৫ আগস্ট ও ২১ আগস্টের শহীদদের স্মরণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ বিতরণ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় শহরের বকচর তেল পাম্পের পাশে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল।

বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুল, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল আলম মিন্টু ও যুবলীগের শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক শেখ আলাউদ্দিন মুকুল।

যুবলীগ নেতা ডালিম হোসেনের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক শেখ সালাউদ্দিন টিপুর সঞ্চলনায় এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাজহারুল ইসলাম মাজহার, যুবলীগ নেতা আসাদুল আশা, মোহাম্মদ মিজান, রিপন ঠাকুর, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মিজান প্রমুখ।