বলিউডকে ‘না’ বললেন বিদ্যা সিনহা মিম

বলিউডে অভিনয়ের প্রত্যাশা কার না থাকে। কলকাতার ছবির শিল্পীরাও বলিউডে সুযোগ পেতে নানা ফন্দি-ফিকিরে ব্যস্ত থাকেন। কেউ সার্থক হন, কেউ হন না।

অথচ এমন সুযোগ ইচ্ছে করেই হাতছাড়া করলেন বাংলাদেশের জনপ্রিয় মডেল-অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।জানা গেছে, বলিউডের খ্যাতিমান পরিচালক বিশাল ভরদ্বাজের ‘খুফিয়া’ নামে একটি সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মিম।

বিশাল ভরদ্বাজ সেই পরিচালক যার হাত ধরে ‘মকবুল’, ‘ইশকিয়া’, ‘কামিনে’, ‘হায়দার’, ‘ওমকারা’র মতো ব্যবসাসফল হিন্দি সিনেমা নির্মাণ হয়েছে। আর সেই পরিচালকের লোভনীয় প্রস্তাবই প্রত্যাখ্যান করলেন বিদ্যা সিনহা মিম!

অনেকেই বিস্মিত হবেন, মিমকে বোকা মনে করবেন। তবে যে কারণে ওই ছবিতে অভিনয়ে রাজি হননি মিম, তা জানলে সবাই তার প্রশংসা করবেন নিশ্চিত।

জানা গেছে, হিন্দি সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়ে যারপরনাই খুশি হয়েছিলেন মিম। ই-মেইলে পাওয়া সেই প্রস্তাব প্রথমে বিশ্বাসই করতে পারেননি।

কিন্তু পরে স্ক্রিপ্ট দেখে জানতে পারেন, এই ছবির গল্পে বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে।নিজ দেশকে এভাবে উপস্থাপন করার ছবিতে কাজ করতে কি করে রাজি হবেন তিনি!

এ বিষয়ে রোববার দুপুরে গণমাধ্যমকে ঢালিউডের জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, ওই সিনেমার গল্পটি পড়ার পর দেখি, এটা রাজনৈতিক ঘরোনার গল্প।

গল্পে বাংলাদেশকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। বাংলাদেশের রাজনীতি এবং আরও কিছু বিষয়ে সঠিক ভাবে না জেনে গল্পটি তৈরি করা হয়েছে।

সবকিছু ভেবে মনে হয়েছে, এ ধরনের ভুল উপস্থাপনের কোনো কিছুতে আমার যুক্ত হওয়াটা ঠিক হবে না।

আমার পরিচিত কয়েকজনের সঙ্গেও বিষয়টি নিয়ে আলাপ করলে তারাও বলেন, প্রস্তাব ফিরিয়ে দিতে। এরপর বিনয়ের সঙ্গে আমি তাদের না করে দিই।