প্রান্তিক জনগোষ্ঠীর মান উন্নয়নে কাজ করছে সরকার

M A Mannan
ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমাদের সরকার চায় দেশের সব মানুষের সমান উন্নয়ন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান নিচ থেকে উন্নয়নটা হোক।

বিশেষ করে যারা নিম্ন আয়ের মানুষ তাদের দিকে তার নজরটা একটু বেশি। আমাদের নারীদের ঘরের বাহিরে নিয়ে আসতে হবে এবং তাদের কাজে লাগাতে হবে।

শুক্রবার শান্তিগঞ্জে এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

সরকার সমাজসেবাসহ বিভিন্ন মাধ্যমে পিছিয়ে পড়া নারী ও নিম্ন আয়ের মানুষদের সহযোগিতা করে আসছে। এখন নারীদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

এছাড়া তাদের উচ্চতর প্রশিক্ষণের জন্য বিটাকসহ বিভিন্ন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের উদ্যােগ নেয়া হচ্ছে। তাছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর মান উন্নয়নে নিরলসভাবে কাজ করছে আমাদের আওয়ামী লীগ সরকার।

আজ দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ রয়েছে আগে এমন ছিল না। তিনি আরও বলেন, আমাদের সকল কাজের মধ্যে মায়া মমতা স্নেহ এবং আন্তরিকতা রাখতে হবে।

কোনো ভেদাভেদ নয় উন্নয়নের স্বার্থে সবাইকে মিলেমিশে থাকতে হবে। সরকারের এই অনুদান নিয়েই শেষ নয়, এটাকে ভালোভাবে কাজে লাগাতে হবে। সকল পেশার মানুষকে আমাদের সম্মান করতে হবে।