ঢাবিতে করোনার টিকা দেয়া শুরু

dhaka university - du logo

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের করোনার টিকা দেয়া শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিক্যাল সেন্টারে বিশেষ অস্থায়ী ক্যাম্পের মাধ্যমে এ টিকা দেয়া হচ্ছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকাল সাড়ে ৯টায় এ ক্যাম্পের উদ্বোধন করেন। এদিকে রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- টিকা কার্যক্রমের প্রথম ডোজ আগামী ১৭ অক্টোবর পর্যন্ত চলবে।

দ্বিতীয় পর্যায়ের (দ্বিতীয় ডোজ) টিকা ১লা নভেম্বর থেকে প্রদান করা হবে। এ ক্যাম্পে শুধু সিনোফার্ম (ভেরোসেল) টিকা প্রদান করা হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিকাকেন্দ্রে আগমনের পূর্বেই নিবন্ধন সম্পন্ন করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

সেক্ষেত্রে প্রত্যেককে নিজ নিজ এনআইডি ব্যবহার করে অনলাইনে সুরক্ষা ওয়েবসাইট/অ্যাপসে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার সময় জেলা: ঢাকা, উপজেলা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ওয়ার্ড-২১ এবং ‘যে কেন্দ্রে টিকা নিতে ইচ্ছুক’ প্রদত্ত অপশনের যে কোনো কেন্দ্র বাছাই করতে হবে।

নিবন্ধন সম্পন্ন হলে এনআইডি, শিক্ষার্থীর আইডি এবং টিকার কার্ডটি সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিক্যাল সেন্টারে এসে টিকা গ্রহণ করতে পারবে।

টিকা নেয়ার জন্য কিছু শর্ত দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শর্তগুলি হলো—জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড প্রদর্শন করে শিক্ষার্থীরা অন-স্পট নিবন্ধনের মাধ্যমে তৎক্ষণাৎ প্রথম ডোজ টিকা গ্রহণ করতে পারবে।