কোনো অপশক্তি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না

ফাইল ছবি

কোনো অপশক্তি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

দুর্গাপূজা উপলক্ষে বুধবার বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী, রমনা কালীমন্দির ও রামকৃষ্ণ মিশন পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

জি এম কাদের বলেন, কোনো অপশক্তি বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পারবে না। সম্প্রীতি বিনষ্টের সকল ষড়যন্ত্র আমরা নস্যাৎ করে দেবো।

তিনি বলেন, শুধু হিন্দু সম্প্রদায় নয়, সার্বজনীন দুর্গোৎসবে এ দেশের মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান সম্প্রদায়ও উৎসবমুখর পরিবেশে অংশ নেয়। আশা করছি বাংলাদেশে বিরাজমান হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরও সমৃদ্ধ হবে; আরও সুসংহত হবে বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনা।

এইচ এম এরশাদের প্রশংসা করে জাপা চেয়ারম্যান বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ সকল ধর্ম পালনে শ্রদ্ধাশীল ছিলেন। তিনি বলেন, দাঙ্গাজনিত কারণে প্রায় ৫০ বছর রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হয়নি।

পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের দেশ পরিচালনার সময় ১৯৮৯ সালে আবারও জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা বের হয়। সেই থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা উৎসবমুখর পরিবেশে বের হচ্ছে প্রতি বছর।

পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্টমীর শুভ দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেন। পল্লীবন্ধু গঠন করেছিলেন হিন্দু কল্যাণ ট্রাস্ট। মন্দির নির্মাণ ও সংস্কারে পল্লীবন্ধুর আন্তরিক সহায়তা ছিল সর্বজনবিদিত।