অরাজকতা সৃষ্টিকারীরা পার পাবে না: প্রধানমন্ত্রী

hasina
ফাইল ছবি

পূজামণ্ডপে অরাজকতা সৃষ্টিকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের কেন্দ্রীয় পূজামণ্ডপে ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে সবাইকে এক হয়ে চলার আহ্বান জানান। তিনি বলেন, পূজামণ্ডপে অরাজকতা সৃষ্টিকারীদের সরকার আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।

শেখ হাসিনা বলেন, কুমিল্লার ঘটনায় আমরা সাথে সাথেই ব্যবস্থা নিয়েছি। সার্বক্ষণিকই আমরা যোগাযোগ রাখছিলাম। এ ধরনের কোন ঘটনা যেই ঘটাবে সাথে সাথে তাদেরকে খুঁজে বের করা হবে।

এটা আমরা অতীতেও করেছি এবং সেটা আমরা করতে পারবো। যথাযথ শাস্তি তাদের দিতে হবে। যাতে করে ভবিষ্যতে আর কেউ সাহস না পায়।

তিনি কুমিল্লার ঘটনাকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ আখ্যায়িত করে বলেন, যে ঘটনা ঘটেছে ব্যাপকভাবে এর তদন্ত হচ্ছে। অনেক তথ্য আমরা পাচ্ছি এবং অবশ্যই এ ধরনের ঘটনা যারা ঘটাবে তাদেরকে আমরা খুঁজে বের করবোই।

এখন প্রযুক্তির যুগ এটা বের করা যাবে এবং সে যেই হোক কেন যে ধর্মেরই হোক না কেন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা অবশ্যই নেওয়া হবে। আর আমরা তা করেছি এবং করবো।

তিনি আরও বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে সে সময় এই যাত্রাটাকে ব্যাহত করার জন্য কিছু দুষ্ট লোক দেশে রয়ে গেছে। যারা জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পারে না।

রাজনীতি নেই, কোন আদর্শ নেই আসলে তারাই এ ধরনের কাজ করে। এটা তাদের এক ধরনের দুর্বলতা। কিন্তু এর বিরুদ্ধে যদি সকলে সচেতন থাকে তাহলে এগুলো যেমন প্রতিরোধ করা যায় তেমনি এর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।