আকর্ষণীয় ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

whatsapp

যোগাযোগের জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মালিকানাধীন এ সংস্থাটির জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। তার অন্যতম কারণ হলো নতুন সব ফিচার।

সম্প্রতি নতুন অনেক ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। আইওএস ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কথা মাথায় রেখেই ফিচারগুলো এনেছে তারা। এ মাধ্যমটিকে আরও আর্কষণীয় করে তোলাই তাদের লক্ষ্য।

এবার জানা গেল নতুন খবর। আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এটির নাম ‘কমিউনিটি’। নতুন এ ফিচারটি নিয়ে কাজ করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, নতুন এ ফিচারের সঙ্গে ‘গ্রুপ’ এর মিল রয়েছে। তবে এটি গ্রুপের বিকল্প না। ফিচারগুলোই না, এ মুহূর্তে একাধিক ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ।

ভয়েস মেসেজ ফিচার নিয়েও কাজ করছে সংস্থাটি। ভয়েস মেসেজ ফিচারে ‘পজ’ অপশন যুক্ত হচ্ছে বলে জানা গেছে। এছাড়া আরও কিছু ফিচার আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

তার মধ্যে থাকতে পারে ‘বেস্ট কোয়ালিটি’ এবং ‘ডাটা সেভার’ অপশন। ছবি বা ভিডিও পাঠনোর জন্য ‘বেস্ট কোয়ালিটি’ অপশনটি বেছে নিতে পারবে ব্যবহারকারীরা।

এক্সডিএ ডেভেলপারস এক প্রতিবেদনে জানায়, অ্যান্ড্রয়েড বেটা ২.২১.২১.৬-এর জন্য হোয়াটসঅ্যাপে নতুন ফিচার কোড পাওয়া গেছে। তা থেকে নতুন ফিচারের ধারণা পাওয়া যাচ্ছে। তবে ‘কমিউনিটি’ ফিচারটি ‘গ্রুপ’কে সরিয়ে দেবে তা না।