যশোরে আইজিপি কাপ কাবাডির খুলনা বিভাগীয় পর্যায়ের উদ্বোধন

যশোরে বর্ণাঢ্য আয়োজনে শনিবার শুরু হয়েছে খুলনা বিভাগীয় আন্ত: উপজেলা আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (বালক ও বালিকা) অনূর্ধ্ব-১৯ প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় বালক গ্রুপের ফাইনালে উঠেছে যশোর ও সাতক্ষীরা জেলা দল। অপরদিকে, বালিকা গ্রুপের ফাইনালে উঠেছে নড়াইল ও ঝিনাইদহ জেলা দল।

আগামী ৭ ডিসেম্বর এ দুটি ফাইনাল ম্যাচ হবে যশোর ঈদগাহ ময়দানে। শনিবার যশোর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত বালক গ্রুপের প্রথম সেমিফাইনালে সাতক্ষীরা জেলা দল ৪৩-৩০ পয়েন্টের ব্যবধানে পরাজিত করে কুষ্টিয়া জেলা দলকে।

এ জয়ে ফাইনালে ওঠে সাতক্ষীরা জেলা দল। সাতক্ষীরা জেলা দল ৪ টি বোরন্স, ৪ টি লোনা ও ৩৫ আউট পয়েন্ট পায়। অপরদিকে, কুষ্টিয়া জেলা দল ৪ টি বোনাস , ২ টি লোনা ও ২৪ আউট পয়েন্ট পায়।

দ্বিতীয় সেমিফাইনালে যশোর জেলা দল ৫২-২৬ পয়েন্টের বড় ব্যবধানে হারায় ঝিনাইদহ জেলা দলকে। এ জয়ে প্রতিযোগিতার ফাইনালে ওঠে যশোর জেলা দল।

যশোর জেলা দল ৪টি বোরন্স, ৬ টি লোনা, আউট ৪১ ও ১ টেকনিক্যাল পয়েন্ট পায়। অপরদিকে, ঝিনাইদহ জেলা দল ৬ টি বোনাস ও ও ২০ আউট পয়েন্ট পায়।

বালিকা গ্রুপে নড়াইল জেলা দল ৪৫-৮ পয়েন্টের বিশাল ব্যবধানে পরাজিত করে কুষ্টিয়া জেলা দলকে। এ জয়ে ফাইনালে ওঠে নড়াইল জেলা দল। নড়াইল জেলা দল ৬ লোনা, ১ বোরন্স এবং ৩৮ আউট পয়েন্ট পায়। কুষ্টিয়া জেলা দল ২ বোনাস ও ৬ আউট পয়েন্ট পায়।

অপর খেলায় যশোরকে ৮-৯ পয়েন্টে পরাজিত করে ফাইনালে ওঠে ঝিনাইদহ জেলা দল। যশোর জেলা দল ৭ আউট ও একটি বোরন্স পয়েন্ট পায়। অপরদিকে, ঝিনাইদহ ৯ টিই আউপ পয়েন্ট পায়।

যশোর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও কাবাডি পরিষদের ব্যবস্থাপনায় স্থানীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হচ্ছে এ প্রতিযোগিতা।

শনিবার সাকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাহী সদস্য এসএম ইয়াকুব আলী।

সভাপতিত্ব করেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ইয়াকুব কবির। এসময় আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (“ক” সার্কেল) বেলাল হোসাইন,

যশোর জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, খেলোয়াড়বৃন্দ, জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন এথলেটিকস প্রশিক্ষক নিবাস হালদার।