‘প্রেম আমার অক্সিজেন’

বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতি, যিনি পরীমনি নামে অধিক পরিচিত। ২০১৫ সালে ভালোবাসা সীমাহীন চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক।

এর পর আর পিছনে তাকাতে হয়নি তার। তবে চলতি বছর থেকেই তার কথা সবার মুখে মুখে। সম্প্রতি গুনিন সিনেমায় কাজ করেছেন ঢাকায় সিনেমার এই নায়িকা।

এই ছবির নায়ক শরীফুল রাজ। তার সঙ্গে পরীমনির এটাই প্রথম কাজ। পর্দার পাশাপাশি বাস্তবেও তাদের দুজনের রসায়ন জমে গেছে বলে জানা গেছে।

এ নিয়ে এক গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে পরীমনি বলেন, শিল্পীর বাইরে আমি একজন প্রেমিকাও। আমি প্রকৃতির প্রেমে পড়ি, লেখার প্রেমে পড়ি, কাজের প্রেমে পড়ি, সিনেমার প্রেমে পড়ি।

আমি তো প্রেম ছাড়া বাঁচতেই পারি না। প্রেম আমার অক্সিজেন। তবে বাস্তবে রাজের সঙ্গে রসায়ন জমে ওঠার ব্যাপারে নো কমেন্টস। এতটুকুই বলি, ‘গুনিন’-এ আমি রাবেয়া, রাজ হলো রমিজ।

এদিকে পরীমনি অভিনীত পরবর্তী সিনেমা ‘প্রীতিলতা’। চট্টগ্রামে এ সিনেমার শুটিং টিম টানা এক মাস অবস্থান করবে। বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন স্থানে সিনেমাটির শেষ লটের দৃশ্যধারণের কাজ হবে।

তবে সাধারণত শুটিংয়ের প্রয়োজনে ৭-১০ দিন বা তারও কম সময় ঢাকার বাইরে থাকলেও এবার ৩০ দিন ঢাকার বাইরে থাকবেন এই অভিনেত্রী।

ব্রিটিশবিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়েই সিনেমাটি নির্মিত হচ্ছে।

এ সিনেমার জন্য প্রথমবার ঢালিউডে গান করেছেন বাংলা ভাষার বিখ্যাত শিল্পী কবীর সুমন। আরেকটি গান থাকছে সাব্বির নাসিরের কণ্ঠে। এর কস্টিউম ডিজাইনার হিসেবে আছেন বিবি রাসেল।