যশোরে অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের নির্বাচনের তফসিল বাতিলের দাবি

যশোর জেলা ট্যাক্সী, অটোরিক্সা ও অটো টম্পো শ্রমিক ইউনিয়নের নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করা হয়েছে। রোববার দুপুরে ইউনিয়নের সদস্যরা জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের নিকট এ স্মারক লিপি প্রদান করেন।

স্মারক লিপিতে উল্লেখ করা হয়, শ্রম অধিদফতরের খুলনা কর্তৃক অনুমোদিত হয়ে ২০০০ সাল থেকে যশোর জেলা ট্যাক্সী, অটোরিক্সা ও অটোটোম্পো শ্রমিক ইউনিয়ন পরিচালিত হয়ে আসছে। ইউনিয়নের কার্ডধারী বৈধ শ্রমিকের প্রত্যক্ষ বা পরোক্ষ ভোটে নির্বাচিত নেতৃবৃন্দ ইউনিয়নটি পরিচালনা করে আসছে।

২০২১ সালের ১০ আগস্ট শ্রমিক ইউনিয়নের বিগত নির্বাচিত কমিটির মেয়াদ শেষ হওয়ায় খুলনা জেডিএল এর সহযোগিতায় নির্ধারিত সময়ের জন্য ৫ সদস্য এডহক কমিটি গঠন করা হয় গত ১৬ সেপ্টেম্বর।

এ কমিটি পরবর্তী নির্বাচনের জন্য সাধারণ শ্রমিকদের সাধারণ সভার মাধ্যমে শ্রম আইনের সকল আইনকানুন মেনে প্রকৃত শ্রমিকদের শতস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে নির্বাচনের পরিবেশ তৈরি করে নিরাপেক্ষ নির্বাচনের প্রস্তুতি নিতে থাকে।

সম্পূর্ণ অবৈধভাবে কুচক্রিমহল,অবৈধ ভৌতিক নির্বাচন কমিশন গঠন করে শ্রমিকদের মধ্যে বিশৃংখলা সৃষ্টি করে অবৈধ নির্বাচনের আয়োজনের পায়তারা করছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য অবিলম্বে ঘোষিত তফসিল বাতিলের দাবি জানানো হয়েছে।

স্মারকলিপিতে শেখ আলাউদ্দিন আলীম, সুব্রত কুমার দে, ইমামুল হোসেন, নুর ইসলাম, নান্নুসহ ১৬৬ জন সদস্য স্মাক্ষর করেছেন।