মালদ্বীপে কলেজ পরিদর্শনে অধ্যাপক রোবায়েত ফেরদৌস

আট দিনের সফরে এসে এখন দ্বীপ রাষ্ট্র মালদ্বীপে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রোবায়েত ফেরদৌস। US-Bangla এয়ারলাইনসের আমন্ত্রণে মালদ্বীপ ভ্রমণে এসেছেন তিনি।

মালদ্বীপস্থ এম আই কলেজ বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম আর আহমেদ মুত্তাকি যিনি মালদ্বীপের একজন প্রখ্যাত শিক্ষাবিদ বাংলাদেশী বাংশোদ্ভূত আমন্ত্রণ জানিয়েছিলেন কলেজ পরিদর্শন এর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রোবায়েত ফেরদৌসকে।

এমন সময়ে বাংলাদেশ সফররত জনাব মুত্তাকির অনুপস্থিতিতে অ্যাডমিন ডিরেক্টর এম.আর. মনি মুরুগাধস তাকে গ্রহণ করেন এবং কলেজের প্রতিষ্ঠাকালীন কিছু দার্শনিক উপস্থাপন করেন, মিসেস মনীষা প্রবুদ্ধি যিনি সিনিয়র ম্যানেজমেন্ট টিমেরও সদস্য ছিলেন।

উপস্থাপনা শেষে কলেজ ব্যবস্থাপনার পক্ষ্য থেকে একটি স্যুভেনির উপহার হস্তান্তর করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে।এ সময় পরিদর্শন কালে উপস্থিত ছিলেন এম-আই এর সঙ্গীত শিক্ষক এম আর শফিকুল ইসলাম এবং বাংলাদেশের একজন বিদেশি ছাত্র শাহবাজ আহমেদ উপস্থিত ছিলেন।

আহমেদ মুত্তাকীর মিয়ানজ প্রতিষ্ঠানটি গত ১৬ই নভেম্বর ২০২১ মালদ্বীপের শীর্ষ শত ব্যবসায়ীর তালিকায় স্থান পেয়েছে।

মালদ্বীপের ক্রসরোড রিসোর্টে শীর্ষস্থানীয় ১০০টি ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে গোল্ড ১০০ গালা (GOLD 100 Gala) বিজনেস অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তার হাতে পুরষ্কার তুলে দেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

উল্লেখ্য যে, ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামের মিয়াবাড়ির বাসিন্দা জনাব আহমেদ মুত্তাকির পরিবারের নামে কলেজটির নামকরণ করা হয়েছে।

মিয়ানজ ইন্টারন্যাশনাল কলেজটি ২০০৬ সালে ব্যবসায়িক শিক্ষক আহমেদ মুত্তাকির দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল এবং মালদ্বীপের ১৭ টি দ্বীপে এর শাখা রয়েছে।