সিলমারা ব্যালটসহ সরকারি দুই কর্মকর্তা আটক

সিলেটের জকিগঞ্জের একটি ভোটকেন্দ্রের সামনে থেকে সিল দেয়া ব্যালেটসহ আটক করা হয়েছে দুই সহকারি রিটার্নিং কর্মকর্তাকে। পুলিশ জানিয়েছে, তারা সিলমারা ব্যালট গাড়িতে করে নিয়ে কাজলসার ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দিচ্ছিলেন।

ভোট শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে সিলেটের জেলা প্রশাসক (ডিসি) এম কাজী এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার (এসপি) ফরিদ উদ্দিন ওই দুইজনকে আটক করেন।

এ ঘটনায় কাজলসার ইউনিয়নের ভোট স্থগিত করা হয়। আটক দুজন হলেন আরিফুল হক ও সাদমান সাকিব। এসপি বলেন, জকিগঞ্জের ৯ ইউনিয়নে ভোট চলছিলো।

এর মধ্যে কাজলসার ইউনিয়নের ৪ কেন্দ্রে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার সংখ্যা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক ব্যালট পেপার পৌঁছানো হয়নি বলে অভিযোগ আসছিলো।

বুধবার দুপুর পর্যন্ত ইউনিয়নের মরিচা ভোটকেন্দ্রে ব্যালট পেপারের অভাবে ভোটাররা ভোট দিতে না পারায় বিষয়টি গোয়েন্দা সংস্থার নজরে আসে।

এসপি বলেন, এসময় ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল হকের সঙ্গে যোগযোগ করা হলে কর্মকর্তাদের জানান, তিনি প্রয়োজনীয় ব্যালট পেপার কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

এরপর আরিফুল হক ও সাদমান সাকিব ব্যালট পেপার নিয়ে মরিচা ভোটকেন্দ্রে গেলে তার গাড়ি থেকে সিলমারা ৪০০ পেপার উদ্ধার করে পুলিশ। তাদের আটক করে থানায় নেয়া হয়।

এসপি জানান, ওই ব্যালটগুলোর মধ্যে নৌকা এবং দুই সদস্য প্রার্থীর প্রতীকে সিল মারা ছিলো। আরিফুল ও সাদমান আরো কিছু কেন্দ্রে সিলমারা ব্যালট নিয়ে যান বলে অভিযোগ পাওয়া গেছে।