নিউ ইয়র্কে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৯ শিশুসহ নিহত ১৯

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের ব্রঙ্কসের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে নয় শিশুসহ অন্তত ১৯ জন মারা গেছেন। স্থানীয় সময় রোববার সকালের দিকে এই ঘটনা ঘটে।

নিউ ইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের সিনিয়র উপদেষ্টা স্টেফান রিঙ্গেল মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিহত শিশুদের বয়স ১৬ বছর বা তার কম। অগ্নিকাণ্ডে আহত ৬৩ জনের মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর। আহতরা সকলেই হাসপাতালে ভর্তি রয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

নিউ ইয়র্ক দমকলের কমিশনার ড্যানিয়েল নিগ্রো জানিয়েছেন, নিউ ইয়র্ক সিটিতে গত তিন দশকের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে বলে উল্লেখ করেছেন অগ্নিনির্বাপক কর্মিরা।

নিহতদের বেশিরভাগেরই ধোঁয়ায় তীব্র নিঃশ্বাস নেয়া বন্ধ হয়েছিল। নিউ ইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস এ অগ্নিকাণ্ডকে ‘ভয়াবহ’ বলে অভিহিত করেছেন।

রবিবার ভবনের কাছে একটি সংবাদ সম্মেলনে তিনি বলেন, আধুনিক সময়ে আমরা যে ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী হয়েছি তার মধ্যে এটি একটি হতে চলেছে।

আনুমানিক ২০০ জন দমকলকর্মী রবিবার সকাল ১১ টার দিকে সিটির ৩৩৩ পূর্ব ১৮১ তম স্ট্রিটে বিল্ডিংটিতে আগুনে নেভানোর জন্য কাজ করেছেন।

প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে যে অহ্নিকান্ডটি ১৯ তলা ভবনের তৃতীয় তলায় ছিল। জানালা দিয়ে আগুনের শিখা বেরিয়ে আসছিল ঐ ভবন থেকে।