মালদ্বীপে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশীর মৃত্যু

গতকাল ১৪ই জানুয়ারি ২০২২ সকাল ০৮.০০ ঘটিকায় আশংকাজনক অবস্থায় মালদ্বীপের দুরবর্তী এস-ফেইধু নামক আইল্যান্ডের হেলথ সেন্টারে নিয়ে আশা হয় ৩৪ বছর বয়সী একজন বাংলাদেশিকে।

তিনি এস-ফেইধু আইল্যান্ডের একটি খাওয়ার রেস্তোরাঁয় কর্মরত ছিলেন। হেলথ প্রোটেকশন এজেন্সি জানিয়েছে যে ৩৪ বছর বয়সী বাংলাদেশি ব্যক্তিকে এস-ফেইধু হেলথ সেন্টারে আনলে প্রাথমিক চেক-আপ শেষে তাকে মৃত ঘোষণা করা হয়।

এবং (HPA)-এর পক্ষ্য থেকে বলা হয় আমাদের চিন্তা ও প্রার্থনা শোকসন্তপ্ত পরিবারের সাথে রয়েছে। আল্লাহ তার আত্মাকে বেহেশতে চির শান্তি দান করুন আমিন।তার মৃত্যুতে মালদ্বীপে করোনা ভাইরাসের মৃত্যুর সংখ্যা দাঁডিয়ে’ছে ২৬৫ জনে।

এর আগে মালদ্বীপে সর্বশেষ করোনা ভাইরাসের মৃত্যুর রেকর্ড করা হয়েছিল ৬ জানুয়ারি ২০২২য়ে একজন ৭৯ বছর বয়সী লোকাল মালদ্বীপিয়ান যাকে হাসপাতালের ER-তে আনা হয়েছিল যাকে ডেড-অন-অ্যারাইভাল ঘোষণা করা হয়েছিল, তার মৃত্যুও ছিল করোনা ভাইরাস জনিত।

যদিও আজ মালদ্বীপে করোনা ভাইরাসের একটি মৃত্যুর রেকর্ড করা হয়েছে, তবে বর্তমানে দৈনিক ইতিবাচক সংক্রমণের সংখ্যা বাড়ছে।গত ২৪-ঘন্টার মধ্যে ৯৬৭ জন সনাক্ত হয়েছে।

(HPA) এর তথ্য অনুসারে ৯৬৭ জন নতুন সংক্রমণে অন্তর্ভুক্ত এবং বৃহত্তর মালে সিটিতে ৪৭৫ জন আক্রান্ত, মালে’র বাইরে আবাসিক দ্বীপ থেকে ২৯০ জন, অপারেশনাল রিসর্ট থেকে ৮৭ জন এবং লাইভবোর্ড থেকে ০২ জন আক্রান্ত হয়েছে।

২৪ ঘন্টায় ২০৩ জন অতিরিক্ত করোনা ভাইরাসের রোগী সম্পূর্ণ সুস্থ হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে, মোট সুস্থতার সংখ্যা বেড়ে ৯৫,২৫৯-জনে পৌঁছেছে। বর্তমানে মালদ্বীপে করোনা ভাইরাসের সক্রিয় সংক্রমণের সংখ্যা ৫৮৮১-জন রয়েছে। হাসপাতালে আশংকাজনক অবস্থায় ২২ জন রোগী রয়েছে।