মেয়েদের শরীরের খোঁজই সবাই রাখেন: মধুমিতা

জনপ্রিয় ধারাবাহিক ‘বোঝেনা সে বোঝে না’ তে ‘পাখি’ চরিত্রে অভিনয় করে তুমুল দর্শকপ্রিয়তা পান অভিনেত্রী মধুমিতা সরকার। ২০১৯ মধুমিতা-সৌরভ চক্রবর্তী বিয়ে বিচ্ছেদ হয়, সংসার ভাঙার পর বহুবার প্রেম-বিয়ে এসব নিয়ে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী।

শুধু এখানেই শেষ নয় ফটোশ্যুট আর পোশাক নিয়ে কম সমালোচনা হয়নি তাকে ঘিরে। কিন্তু থেমে নেই মধুমিতা। বিচ্ছেদের পরপরই বড় পর্দায় অভিষেক হয়েছে তার। তা নিয়েও হয়েছে আলোচনা সমালোচনা।

তবে ‘চিনি’ সিনেমায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী। এবার আসতে চলেছে মধুমিতা সরকারের প্রথম ওয়েব সিরিজ ‘উত্তরণ’। ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পাবে ওয়েব সিরিজটি।

‘উত্তরণ’ এ কাজ করতে গিয়ে অভিজ্ঞতা জানিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে মধুমিতা জানিয়েছেন ‘‘চরিত্রটি করতে করতে কোথাও যেন তিনি আর গল্পের চরিত্রটি মিলেমিশে একাকার।

কারণ হিসেবে তিনি বলেছেন তাকেও তো এখনো খোলামেলা ছবি বা ছোট পোশাকে দেখলে তথাকথিত অনুরাগীরা মন্তব্য লেখেন, ‘পাখি’ কেন এভাবে!

তাকে সালোয়ার-কামিজেই বেশি ভালো লাগে। সনাতনী সাজে নাকি মধুমিতা বেশি সুন্দরী এমন অসংখ্য মন্তব্য।আক্ষেপ করে মধুমিতা বলেছেন, বিশ্বাস করতে না চাইলেও এটাই সত্যি। বিদেশ বা মুম্বাই তুলনায় বদলেছে।

পাশ্চাত্যে নিজের শরীর নিজের দায়িত্ব, এই নীতিবোধে বিশ্বাসী। ফলে, কে কার শরীর দেখল, তাকে প্রকাশ্যে আনল, তা নিয়ে কেউ মাথা ঘামায় না! বলিউডের নায়িকারাও যথেষ্ট সাহসী।

তাদের অনেকেরই এমএমএস ফাঁস হয়েছে। তারপরেও তারা স্বাভাবিকভাবেই কাজ করে চলেছেন। ব্যতিক্রম বাংলা, নীতিবাগীশ! শরীর সামান্য বে-আব্রু হলেই গেল গেল রব।

এখনো আমাদের রাজ্যে, শহরে, শহরতলিতে মেয়েদের শরীরের খোঁজই সবাই রাখেন। মনের খোঁজ কেউ নেন না। সেই আশা করাও যেন অন্যায়। ওয়েব সিরিজ ‘উত্তরণ’ এমএমএস ফাঁস হওয়ার পর একটা মেয়ে পর্ণার সংসার ভেঙে যাওয়ার গল্প।

স্বামী-বাবার পরিবার থেকে বিতাড়িত হয় পর্ণা। তার সঙ্গে ‘নোংরা মেয়েছেলে’-এর তকমা লেগে যায়। এরপর একা লড়াই শুরু হয় পর্ণার। এই পর্ণা চরিত্রে অভিনয় করেছেন মধুমিতা সরকার।

জানাগেছে পর্ণা চরিত্র রূপায়ন করতে গিয়ে মন ভরেছে মধুমিতার। সুকান্ত গাঙ্গুলির ‘বটতলা’ অবলম্বনে নির্মিত হয়েছে ওয়েব সিরিজটি। এটি পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। আগামী ২৬ জানুয়ারি মুক্তি পাবে এটি।