জ্বালানির অপচয় কমাতে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত থাকবে

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানির অপচয় কমাতে ঐক্যবদ্ধ প্রয়াস অব্যাহত রাখা হবে।

প্রাকৃতিক গ্যাসের সাশ্রয়ী ব্যবহার ও এ সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির কার্যক্রম বাড়ানো হচ্ছে। প্রাকৃতিক গ্যাসের অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে।

রোববার তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির টিকাটুলিস্থ জোনাল অফিস পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এ সময় ফাইল ও অফিস ব্যবস্থাপনা নিয়ে অসন্তোষ প্রকাশ করে নসরুল হামিদ বলেন, অটোমেশনে দ্রুত যেতে হবে। গ্যাস ও বিদ্যুতের মূল্য, তেলের মূল্য,

প্রিপেইড মিটার, গ্যাস পাইপ লাইন ও গ্যাস পাইপের লিকেজ, গ্যাসের অপচয়, তিতাসের দুর্নীতি ইত্যাদি বিষয়ে খোলামেলা আলোচনা করেন।

গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে প্রতিমন্ত্রী বলেন, মূল্য বৃদ্ধি করবে বার্ক। গ্রাহক অসন্তোষ যেন না হয় সেদিকে লক্ষ্য রেখে সরকার কাজ করছে। মূল্য অবশ্যই সহনীয় পর্যায়ে রাখা উচিত।

প্রসঙ্গ ক্রমে তিনি বলেন, এখন বিপিসি শুধু ডিজেলেই প্রতিদিন গড়ে প্রায় ১০ কোটি টাকা লোকসান করছে। এ সময় টিকাটুলিস্থ জোনাল অফিস তাদের লোকবল কমসহ বিদ্যমান বিভিন্ন সমস্যা প্রতিমন্ত্রীকে অবহিত করেন।