ভালোবাসার অনুভূতি ভাষায় বোঝানো সম্ভব নয়: রাশমিকা

বর্তমানে পুষ্পা জ্বরে কাঁপছে গোটা ভারত। আর এই সিনেমা বক্স অফিসে হিট করার পর ক্রাশে পরিণত হয়েছে দেশটির দক্ষিণী সিনেমার অভিনেত্রী রাশমিকা মান্দানা। সম্প্রতি ‘পুষ্প: দ্য রাইজ’ সিনেমায় শ্রীবল্লী চরিত্রে অভিনয় করেন এই নায়িকা। এরপরই অনুরাগীদের হৃদয়ে পোক্ত স্থান দখল করে নেন এই রাশমিকা।

ছবির পুষ্পারাজ চরিত্রের অভিনেতা আল্লু অর্জুনের প্রেমিকা তিনি। পর্দায় দুজনের রসায়ন ভক্ত-দর্শকদের মনে প্রশ্ন ছড়িয়ে দিয়েছে, বাস্তবজীবনে রাশমিকার ক্রাশ কে? কার সঙ্গে প্রেম করছেন এ অভিনেত্রী?

ভারতীয় সংবাদমাধ্যম তেলাগু স্টপের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাশমিকার অনুরাগীরা বারবার গুগল সার্চ করার কারণেই ইতোমধ্যে ‘জাতীয় ক্রাশ’ উপাধি পেয়ে গেছেন তিনি।

যারা অতীতটা জানতে চান, গুগল করলে তারা দেখবেন, ভারতের কর্নাটকি সিনেমার অভিনেতা ও পরিচালক রক্ষিত শেঠির সঙ্গে সম্পর্ক ছিল রাশমিকার।

একসঙ্গে দুজনের নানা রকম ছবিও পাওয়া যাবে। ‘কিরিক পার্টি’ ছবির সেটে দুজনের পরিচয়, সেখান থেকে প্রেম। বেশ কিছু দিন সম্পর্ক ছিল রাশমিকা ও রক্ষিতের। দুজন বিয়েও করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

২০১৭ সালের ৩ জুলাই আনুষ্ঠানিকভাবে আংটিবদল হয় তাদের। কিন্তু বছরখানেক পর কেন দু’জনের ছাড়াছাড়ি হয়ে গেল, সে কারণ আর জানা যায়নি। সম্পর্কটা ভাঙার জন্য ভক্তরা অবশ্য রাশমিকাকেই দায়ী করেছিলেন। তখনও সাবেক প্রেমিকার পক্ষে অবস্থান নিয়েছিলেন রক্ষিত শেঠি।

তিনি বলেছিলেন, রাশমিকাকে আমি দুবছর ধরে চিনি, সেটি তোমাদের অনেকের চেয়ে বেশি। কেন সে এমন করল, তার নিশ্চয়ই কোনও যৌক্তিক কারণ রয়েছে। এভাবে রাশমিকার দোষ দেওয়া ঠিক হচ্ছে না। তাকে দোষারোপ করা বন্ধ করুন।

চিত্রনাট্যকার চিরঞ্জীব মাকনার সঙ্গেও অল্প কিছু দিন সম্পর্ক ছিল রাশমিকার। সে রকম নানা তথ্য ও ছবি চাইলে হাজির করছে গুগল। কিন্তু সাম্প্রতিক সময়ের বাস্তবতা ভিন্ন। এখন রাশমিকার প্রেম আরেক দক্ষিণী তারকা বিজয় দেবারাকোন্ডার সঙ্গে।

যদিও সেটি এখনও গুঞ্জন পর্যায়ে। একসঙ্গে ‘ডিয়ার কমরেড’, ‘গীত গোবিন্দম’-এর মতো প্রেমের ছবিতে অভিনয় করেছেন দুজন। পর্দার রসায়নকেই সত্য ধরে নিয়েছে ভক্তরা, সে কথা বলা যাচ্ছে না।

কারণ একত্রে জিমে যাওয়া, চুপি চুপি শহরের বাইরে বেড়ানোসহ বিজয়-রাশমিকার সব কর্মকাণ্ডই মানুষ জানে। এসব নিয়ে অবশ্য দুই তারকাই কিছু বলেননি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাশমিকা বলেছেন, আমার কাছে ভালোবাসা মানে পরস্পরকে সম্মান ও সময় দেয়া। ভালোবাসার মানুষের সঙ্গে সুরক্ষিত বোধ করা যায়। ভালোবাসা এমন একটা অনুভূতি, যা ভাষায় বোঝানো সম্ভব নয়।