আসছে সুবাহর প্রথম সিনেমা ‘বসন্ত বিকেল’

ক্রিকেটার নাসিরের সঙ্গে প্রেমের সম্পর্ক বিচ্ছেদ হলে সিনেমায় নাম লেখান সুবাহ শাহ হুমায়রা। পরে গায়ক ইলিয়াস হোসাইনকে বিয়ে করে হইচই ফেলেন দেন তিনি।সেই সুবাহর এবার বড় পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে।

রফিক সিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমা দিয়ে বড় পর্দায় নায়িকা হিসেবে হাজির হতে যাচ্ছেন সুবাহ। সিনেমাটি রোববার (২০ ফেব্রুয়ারি) সেন্সর ছাড়পত্র পেয়েছে।

পরিচালক নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। রফিক সিকদার বলেন, ‘সিনেমাটি দেখার পর সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু, অঞ্জনা ও অরুণা বিশ্বাস আপাসহ অন্যরা প্রশংসা করেছেন। আসা করছি এই বসন্তেই ‘বসন্ত বিকেল’ মুক্তি দিতে পারব। ’

সিনেমাটিতে সুবাহ ছাড়া আরো অভিনয় করেছেন শিপন মিত্র, তানভীর তনু, ওমর সানি ও শাহনূর। নির্মাতা জানান, সিনেমাটিতে সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প রয়েছে।

গল্পের স্থান মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহর। সেখানেই শৈশব থেকে বেড়ে ওঠে হিন্দু ধর্মাবলম্বী রুদ্র ও হিন্দু ধর্মাবলম্বী চন্দ্রাবতী (সুবাহ)।

কৈশোরে তাদের প্রণয় হয় এবং পরিণত বয়সে যার সমাপ্তি ঘটে বিয়োগান্তক পরিস্থিতিতে। ২০১৯ সালের ১০ ডিসেম্বর ঢাকায় সিনেমাটির শুটিং শুরু হয়। সিনেমাটির গল্প, সংলাপ ও চিত্রনাট্যও রফিক সিকদারের। তিনি সামসুজ্জামান রিমনের যৌথভাবে সিনেমা ‘বসন্ত বিকেল’ প্রযোজনায়ও করেছেন।