শেখ হাসিনার আমলে বাংলাদেশ বেটার দেন বিফোর: কাদের

বঙ্গবন্ধুর শাসনমালের পর কেবল শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের শাসনামলেই দেশ ‘ভালো থাকে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমি বুকে হাত দিয়ে বলতে পারি, পঁচাত্তর পরবর্তীকালে শেখ হাসিনার আমল ছাড়া অন্য কারও আমলে দেশ এত ভালো ছিল না। শেখ হাসিনার আমলে বাংলাদেশ বেটার দেন বিফোর।

শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত অনুষ্ঠানে এই মন্তব্য করেন।

বিএনপির দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পরিস্কারভাবে বলতে চাই, বাংলাদেশে অনেক সরকার এসছে। বঙ্গবন্দু হত্যার পর .পঁচাত্তরের পর বহু সরকার। অনেক সরকার ক্ষমতায় এসছে।

জনগণকে প্রতিশ্রুতি দিয়েছে। প্রতিশ্রুতির বরখেলাপ করেছে।ওয়াদা করেছে, ওয়াদা ভঙ্গ করেছে। বিদেশ থেকে ঋণ এনে ঋণ খেয়েছে। গণতন্ত্রের নামে গণতন্ত্রের মুখোশ পরা বর্ণচোরা। এই রাজনীতিকে সবাই চিনে।

দেশ পরিচালনায় নানা ভুলত্রুটির কথা স্বীকার করে নিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা দেশ পরিচালনা করি, আমাদের ভুলত্রুটি থাকতে পারে। তবে আমরা দেশটাকে যত ভালোভাবে চালিয়ে যাচ্ছি,

এ দেশকে যা দিয়ে যাচ্ছি, বঙ্গবন্ধুর পর তা এ দেশকে আর কেউ দিতে পারেনি। তারা নিজেদের ভাগ্যোন্নয়নে কাজ করেছে। আর শেখ হাসিনা এ দেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন।

মহামারি ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বজুড়ে চরম অর্থনৈতিক সঙ্কটের কথা তুলে ধরে সমালোচকদের উদ্দেশে প্রশ্ন রেখে কাদের বলেন, আপনারা তুলনা করেন, সমালোচনা করেন। বড় বড় কথা বলেন। আজকে বাংলাদেশের মানুষ যত ভালো আছে অত ভালো কি কোনোদিন ছিল?

আওয়ামী লীগ গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে দিচ্ছে- বিএনপি নেতাদের এমন সমালোচনার জবাবে তিনি বলেন, এদেশের গণতান্ত্রিক সংস্কৃতি, প্রাতিষ্ঠানিক কাঠামো বারবার ধ্বংস করেছে এই বিএনপি।

তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সংবিধান লঙ্ঘন করে রাষ্ট্রক্ষমতা দখল করে সংবিধান ও প্রাতিষ্ঠানিক কাঠামো ধ্বংস করে দিয়েছে। জিয়াউর রহমান এ দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে কর্মসম্পর্কে যে অলঙ্ঘনীয় দেয়াল তুলে গেছেন, তা এখনও বাংলাদেশে রয়ে গেছে।

জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মদদদাতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, তিনি সেদিন খুনিদের প্রশ্রয় না দিলে পনের আগস্টে এই বর্বর ও মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটত না।

চলতি বছর জুনের মধ্যে পদ্মাসেতু খুলে দেওয়ার কথা জানিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমি চ্যালেঞ্জ করে বলছি, শতভাগ সততার সঙ্গে পদ্মাসেতুর কাজ শেষ হয়েছে। এই মেগাপ্রকল্পে কোনো বিদেশি ঋণ ছাড়াই নিজস্ব অর্থায়নে, শেখ হাসিনার সাহসে আমরা এই পদ্মাসেতুর কাজ সম্পন্ন করতে পেরেছি।