জানতাম ম্যাচ ফিক্সিং ছিল: ইমরান খান

imran khan

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তাকে ক্ষমতা থেকে সরানোর জন্য বিদেশি ষড়যন্ত্রের কথা উল্লেখ করেছেন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান জানান, তিনি জানতেন ম্যাচ ফিক্সিং ছিল।

শনিবার রাতে ১৬ এপ্রিল এক সমাবেশে আসা লোকজনের কাছে ইমরান খান জানতে চান তার সরকার ষড়যন্ত্র বা হস্তক্ষেপের শিকার কিনা।

র‍্যালিতে ইমরান খান বলেন, করাচি, আমার হৃদয় থেকে আপনাদের ধন্যবাদ। আপনার এবং আপনাদের সন্তানদের ভবিষ্যতের সমস্যার কারণে আমি বিশেষ বিষয়বস্তুর ওপর কথা বলতে এসেছি।

এই ষড়যন্ত্র আমাদের দেশের বিরুদ্ধে…যদি এটি ষড়যন্ত্র বা হস্তক্ষেপ ছিল, আমি চাই আপনারা মনোযোগ সহকারে শুনুন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, আপনরা হাত তুলুন এবং বলুন এটা ষড়যন্ত্র বা হস্তক্ষেপ ছিল। এসময় জনসভায় আসা লোকজন তাদের হাত তুলেছেন কিনা সে সম্পর্কে এনডিটিভির রিপোর্টে কিছু বলা হয়নি।

ইমরান খান আরও বলেন, আমি জাতিকে বলতে চাই আমি কোনো দেশের বিরুদ্ধে ছিলাম না। আমি ভারত-ইউরোপ বা যুক্তরাষ্ট্র বিরোধী নই। আমি বিশ্বের মানবতার সঙ্গে।

আমি কোনো দেশের বিরুদ্ধে নই। আমি সবার সঙ্গে বন্ধুত্ব চাই কিন্তু কারো দাস হয়ে নয়। গত ১০ এপ্রিল অনাস্থা ভোটে হেরে গদি হারান ইমরান খান।

এর আগে তিনি অভিযোগ করে আসছিলেন তাকে সরাতে বিদেশি ষড়যন্ত্র কাজ করছে। তবে এ নিয়ে ইমরান খান তেমন জোরালো প্রমাণ দেখাতে পারেন নি। এছাড়া দেশটির সেনাবাহিনী ইমরানের বিদেশি ষড়যন্ত্র তত্ত্ব উড়িয়ে দিয়েছে।