মঙ্গলবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি 

bnp logo

নিউমার্কেটে সংঘর্ষে নিহতের ঘটনায় দলটির নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকাসহ সারাদেশের মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ শনিবার দুপুরে গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন।

মির্জা ফখরুল জানান, আগামী মঙ্গলবার দেশব্যাপী এই প্রতিবাদ সমাবেশ হবে। তিনি বলেন, নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

এ ছাড়া বিএনপি ও অঙ্গসংগঠনের ২৪ নেতার নাম উল্লেখ করে প্রায় এক হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা এ রকম মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।

তিনি বলেন, বিএনপি অবিলম্বে মকবুল হোসেনের মুক্তি ও প্রকৃত অপরাধীদের গ্রেফতার করাসহ সকল মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, এর পরিপ্রেক্ষিতে ২৬ এপ্রিল (মঙ্গলবার) ঢাকাসহ সকল মহানগরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।

বিএনপি মহাসচিব জানান, দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিউমার্কেটের ঘটনার প্রকৃত সত্য উদঘাটনের জন্য তিনসদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে।