ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত সংগ্রহ ও চেক বিতরণ

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলার উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ঝিনাইদহ জেলার দুস্থ ও অসহায়দের স্বাবলম্বী করার লক্ষ্যে সরকারি যাকাত ফান্ডে যাকাত সংগ্রহ ও চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রোববার বিকালে ঝিনাইদহ জেলা প্রশাসক মনিরা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ -১ অসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা পরিষদের প্রশাসক রেজা-ই-রাফিন সরকার , অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সেলিম রেজা পিএএ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিবুল ইসলাম খান,

ঝিনাইদহ জেলা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইদুল করিম মিন্টুসহ জেলার সাংবাদিকবৃন্দ ও ঝিনাইদহ জেলার ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর ছিদ্দীক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ খান। অনুষ্ঠানে সদর উপজেলার ৫৮ জন দুস্থ ও অসহায়দের মাঝে ৩,১৮,০০০ টাকার চেক বিতরণ করা হয়।

এছাড়াও শৈলকুপা উপজেলা ১৮ জনকে ১,০০,০০০/- টাকা হরিনাকুন্ড উপজেলা ১০ জনকে ৫৫,০০০/- টাকা কালীগঞ্জ উপজেলা ১৬ জনকে ৮০,০০০/- টাকা মহেশপুর উপজেলা ১৭ জনকে ৯০,০০০/- টাকা কোটচাঁদপুর উপজেলা ৬ জনকে ৩০,০০০/- টাকাসহ ১২৫ জনকে মোট ৬,৭৩,০০০/- টাকার চেক বিতরণ করা হয়।

উক্ত যাকাত সংগ্রহ অনুষ্ঠানে যাকাত দাতাগণ সরকারি যাকাত ফান্ডে ১,১০,০০০/-টাকা যাকাত প্রদান করেন। অথিতিবৃন্দ বলেন, সরকারি যাকাত ফান্ডের টাকা প্রকৃত যাকাত পাওয়ার হকদারদের মধ্যে বিতরণ করার কারণে যাকাত দাতাগণ আস্থার সাথে এই ফান্ডে যাকাত প্রদান করে থাকেন।

আশা করা যায় আগামীতে যাকাত দাতাদের যাকাতের একটি অংশ সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানের মাধ্যমে এই জেলার অনেক দুস্থ ও অসহায় মানুষকে স্বাবলম্বী করা সম্ভব হবে।

আজকে যে সকল যাকাত দাতাগণ সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদান করলেন আগামীতে আরো বেশী করে যাকাত প্রদানের জন্য আহ্বান জানান।