শ্রমিকরা এখন দেশে নিরাপদ পরিবেশে কাজ করছে: বাণিজ্যমন্ত্রী

বাংলাদেশের শিল্প কলকারখানাগুলোকে নিরাপদ ও কর্মবান্ধব করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, শ্রমিকরা এখন নিরাপদ পরিবেশে কাজ করছে।

দেশের শ্রম আইন সংশোধন করে সময়োপযোগী করা হয়েছে। উপযুক্ত মজুরি নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশে শ্রমিক এবং মালিক মিলে-মিশে কাজ করছে। আমাদের অনেক দূর যেতে হলে মিলে-মিশে কাজ করতে হবে।

বৃহস্পতিবার ২৮ এপ্রিল ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজিত জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস উদযাপন এবং কর্মক্ষেত্রে পেশাগত স্বাস্থ্য ও সেইফটি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ, সমৃদ্ধ হবে বাংলাদেশ’। বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়ন এখন দৃশ্যমান এবং উন্নয়নের রোল মডেল।

বিশ্বের মানুষ বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে। বাংলাদেশের উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে আগামী ২০৩০ সালের আগেই আমরা এসডিজি অর্জন করে ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হতে পারবো।