যশোরে সাংবাদিক খালিদের উপর সন্ত্রাসী হামলা

সড়ক দুর্ঘটনায় নয়, সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন যশোর থেকে প্রকাশিক পত্রিকা দৈনিক লোক সমাজের বার্তা সম্পাদক ও দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি শিকদার খালিদ। জ্ঞান ফিরে আসার পর কিছুটা স্বাভাবিক হওয়ায় তার কাছ থেকে সন্ত্রাসী হামলার বিষয়ে প্রকৃত তথ্য পাওয়া যায়।

শুক্রবার (৫মে) রাতে শহরতলীর বিরামপুর কালীতলা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। সাংবাদিক শিকদার খালিদ জানান, বিরামপুর কালীতলা এলাকার মৃত আব্দুল জলিল মোল্লার ছেলে লিটন ওরফে হাঁস লিটন বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকান্ডের সাথে জড়িত। তার সাথে শিকদার খালিদের পূর্ব হতে শত্রুতা ও দ্বদ্ব চলে আসছে।

শুক্রবার রাতে হাঁস লিটন জরুরি কথা আছে বলে মোবাইল ফোন করে তাকে তার বাড়িতে যেতে বলেন। পরে তিনি সেখানে যান। বাড়ির ছাদে কথা বলার এক পর্যায়ে হাঁস লিটনের নেতৃত্বে সহযোগী টাইলস মিস্ত্রি তৌহিদ তার ওপর আচমকা আক্রমণ করেন।

টাইলস মিস্ত্রি তৌহিদের বাড়ি শহরের বারান্দী মোল্লাপাড়ায়। তিনি বলেন, হাঁস লিটন ধারালো দা দিয়ে তাকে কুপিয়ে জখম করেন। আর তার সহযোগী তৌহিদ লোহার রড দিয়ে তাকে এলোপাতাড়ি মারধর করেন।

সন্ত্রাসী হামলায় গুরুতর জখম অবস্থায় খালিদ পড়ে গেলে হাঁস লিটনের স্ত্রী জাহানারা তার কাছে থাকা নগদ ৫০ হাজার টাকা ও ১টি স্যামসং মোবাইল ফোন কেড়ে নেয়। এছাড়া হাঁস লিটনের সহযোগী তৌহিদ তার গলায় থাকা ১২ আনা ওজনের একটি সোনার চেইন ছিনিয়ে নেয়।

শিকদার খালিদ বলেন, তিনি সাংবাদিকতা করেন জানতে পেরে গুরুতর জখম অবস্থায় তাকে গুম করার উদ্দেশ্যে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন হামলাকারীরা। কিন্তু তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে তাকে ফেলে রেখে পালিয়ে যান তারা।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। তিনি আরও বলেন, সন্ত্রাসী হামলার ঘটনায় ৩ জনকে আসামি করে কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আসামিরা হলেন, হাঁস লিটন, তার স্ত্রী জাহানারা ও সহযোগী তৌহিদ।

এদিকে সাংবাদিক সিকদার খালিদের উপর হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত আটক করা না হলে প্রেসক্লাব যশোরের নেতৃবৃন্দ রাজপথে আন্দোলন নামবে। প্রেসক্লাব নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারিদের আটকের জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানান।

অন্যদিকে সাংবাদিক সিকদার খালিদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়ন। নেতৃবৃন্দ অবিলম্বে সিকদার খালিদের উপর হামলার সাথে জড়িতদের আটকের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান।

মৈত্রী ভলান্টিয়ার্সের আহবায়ক অ্যাড. মাহমুদ হাসান বুলু ও সদস্য সচিব মামুনুর রশীদ সিকদার খালিদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানন।