যশোরের স্কুল শিক্ষিকা লতিকা রানীর দু’টি চোখ অন্ধ

jessore map

যশোর সদর উপজেলার সিএজিএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা লতিকা রানীর দু’টি চোখ অন্ধ হয়ে গেছে বলে জানিয়েছে গঠিত মেডিকেল বোর্ড। মঙ্গলবার সিভিল সার্জন অফিসে ৩ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম তার চোখের পরীক্ষা সম্পন্ন করেন। সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ^াস লতিকা রানীর অন্ধ হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়ের হিন্ধু ধর্মীয় শিক্ষিকা লতিকা রাণী ২০১৫ সাল থেকে অসুস্থ ও শ্রেণী পাঠদানে অক্ষম। ২০১৬ সাল থেকে তার দু’টি চোখের দৃস্টিশক্তি সম্পুর্ন হারিয়ে ফেলেছেন। যে কারণে তিনি বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। সরকারি বেতনের অংশ তার স্বামী জোর পুর্বক উত্তোলন করে আসছেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে দেয়া এমন অভিযোগের ভিত্তিতে তার শারীরিক সক্ষমতা ও দৃস্টি শক্তির বিষয়ে জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে সিভিল সার্জনের প্রত্যয়ন দেয়ার অনুরোধ করা হয়।

ওই পত্রের আলোকে ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিককে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অপর দু’ সদস্য হোলেন ডা. নাজমুস সাদিক ও ডা.মোঃ রেহেনেওয়াজ।এব্যাপারে ডা. রেহেনেওয়াজ জানান, লতিকা রাণীর শারীরিক ও দৃস্টি শক্তি পরীক্ষা-নিরীক্ষা করে তাকে কর্মক্ষেত্রে অনুপযুক্ত ঘোষনা করা হয়েছে। তার দুটি চোখই অন্ধ।