শিক্ষক হত্যা: জিতু ৫ দিনের রিমান্ডে

আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার হত্যার ঘটনায় গ্রেফতার প্রধান আসামি আশরাফুল আহসান জিতুর পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

আশুলিয়া থানার এসআই এমদাদুল হক বলেন, বুধবার গাজীপুরের শ্রীপুর থেকে শিক্ষক হত্যার প্রধান আসামি জিতুকে গ্রেফতার করে র্যাব। পরে বৃহস্পতিবার র্যাব তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করে। হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি জিতুকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, শনিবার (২৫ জুন) হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। হঠাৎ ছাত্র আশরাফুল ইসলাম জিতু ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে আঘাত করে পালিয়ে যায়।

পরে আহত শিক্ষককে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে এনাম মেডিক্যালে আইসিইউতে রাখা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। ঘটনার পরপরই নিহত শিক্ষকের ভাই অসীম কুমার বাদী হয়ে আশুলিয়া থানায় স্কুলছাত্রকে প্রধান আসামি ও আরও তিন-চার জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন।