বাবার দেখানো পথেই বারবার ছুটেছেন বঙ্গবন্ধুকন্যা: মতিয়া

motia chowdhury
ফাইল ছবি

বাবার দেখানো পথেই বারবার অসহায় মানুষের কাছে ছুটে গেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত বন্যাকবলিত অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ঈদুল আজহা উপলক্ষে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানের সভাপতির বক্তব্য দেওয়ার সময় তিনি এ কথা জানান।

মতিয়া চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের ট্রেনিং দিয়ে গেছেন বঙ্গবন্ধু। বাবার দেখানো পথেই বারবার অসহায় মানুষের কাছে ছুটে গেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। ফলে ত্রাণ কার্যক্রমে আওয়ামী লীগ নেতাকর্মীদের নতুন করে ট্রেনিং দেওয়া লাগে না। সবাই নিজ নিজ উদ্যোগে মানুষের পাশে দাঁড়ান। এটিই আওয়ামী লীগ।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন— আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু প্রমুখ।

অনুষ্ঠান শেষে সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট, সুনামগঞ্জের সদর, ছাতক ও দোয়ারাবাজার, নেত্রকোণার দুর্গাপুর, কমলাকান্দা ও খালিয়াজুরী এবং কুড়িগ্রামের রাজিবপুর ও চিলমারী উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নগদ অর্থ (চেক) তুলে দেওয়া হয়।