আওয়ামী লীগ সরকারের পতন ঘণ্টা বাজছে: মঈন খান

বিএনপির স্থানীয় কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, ‘আজ দেশের অবস্থা খুবই করুন। মানুষের ভোটের অধিকার নেই। সংবাদপত্রের স্বাধীনতা নেই। মানুষ আর সহ্য করতে পারছে না। তাই মানুষ আর এই সরকার চায় না। আওয়ামী লীগের পতন ঘণ্টা বাজতে শুরু করেছে।

শনিবার বিকেলে সিলেট মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দেশে বিদ্যুৎ বিপর্যয় ঘটছে উল্লেখ করে সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেন, ‘আমাদের বিদ্যুৎ নেই। মা বোনরা হারিকেন নিয়ে রাস্তায় আন্দোলন করেন। সরকার কি এসব দেখে না? তারা (আওয়ামী লীগ) এখন এসব না দেখে হাজার হাজার কোটি টাকা লুট করেছে।’
তিনি বলেন, ‘আমাদের একটাই দাবি, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে সরকার পদত্যাগ করুক। দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে জনগণের ক্ষমতা, জনগণের হাতে ফিরিয়ে দিন।’

সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সদস্য সিসিকি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনিপির সভাপতি আব্দুল কাইয়ুম এবং সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।